ভ্রাম্যমাণ আদালতে ৬ জনকে সাজা দেওয়ায় বাহুবলে মহাসড়ক অবরোধ

৫:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, অক্টোবর ১, ২০১৯ সিলেট
adalot

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ বাহুবলে ভ্রাম্যমাণ আদালতে ৬ জনকে সাজা দেওয়ায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন স্থানীয় কয়েকজন। এসময় নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা হকের অপসারণ দাবি জানান সড়ক অবরোধকারীরা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত এই অবরোধ চলে। এ সময় প্রায় ৩ কিলোমিটার দীর্ঘ যানজটে মহাসড়কে দুই সহস্রাধিক গাড়ি আটকা পড়ে। এতে যাত্রীদের ভোগান্তির সৃষ্টি হয়।

বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, বালু উত্তোলনের অভিযোগে সোমবার বিকেলে বাহুবলের পুটিজুরী এলাকা থেকে জসিম ও রমজানসহ ৬ জনকে আটক করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক। এ ঘটনায় মহাসড়ক অবরোধ করা হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করলে যান চলাচল স্বাভাবিক হয়।

সড়ক অবরোধকারীদের অভিযোগ, যাদেরকে সাজা দেওয়া হয়েছে তারা বৈধভাবে বালু উত্তোলন করে আসছেন। কিন্তু ইউএনওকে উৎকোচ না দেয়ায় তিনি তাদেরকে আটক করেছেন। যারা নিয়মিত মাসোয়ারা দেয় ইউএনও তাদেরকে অবৈধভাবে বালু উত্তোলনের সুযোগ করে দিচ্ছেন বলেও অভিযোগ করেন তারা। অবিলম্বে আটককৃতদের মুক্তি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অপসারণ না করলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন সড়ক অবরোধকারীরা।

তবে এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা হক বলেন, অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে ৬ জনকে আটকের পর ২ মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে। তাদের আন্দোলন অযৌক্তিক।

Loading...