রংপুরে ট্রেন দুর্ঘটনায় নিহত ১, আহত ৩০

৭:৫৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, অক্টোবর ৩, ২০১৯ দেশের খবর, রংপুর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর প্রতিনিধি- রংপুরের কাউনিয়ায় রেলওয়ে ষ্টেশনে ট্রেন দুর্ঘটনায় একজন নিহত এবং কমপেক্ষ ৩০ জন আহত হয়েছে।

আহতদের কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরমধ্যে গুরুতর অবস্থায় ১২ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

কাউনিয়া থানার ওসি আব্দুল আজিজ জানান, রংপুরের কাউনিয়া রেল জংশনে রংপুর হয়ে সান্তাহার থেকে পঞ্চগড় গামি উত্তর বঙ্গ মেইল নামে একটি যাত্রীবাহি ট্রেনের ইজ্ঞিন ঘোরানোর সময় ইজ্ঞিনটি ব্রেক ফেল করায় ইজ্ঞিনটি দাঁড়িয়ে থাকা ট্রেনের বগিতে ধাক্কা লাগে এতে দুটি বগি ক্ষতিগ্রস্থ হয়। বগিতে থাকা যাত্রীদের মধ্যে একজন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৩০ জন যাত্রী।

ফায়ার সার্ভিসের রংপুরের উপসহকারী পরিচালক সামসুজ্জোহা বলেন, আমরা খবর পেয়ে ঘটনা স্থলে এসে নিহতের লাশ উদ্ধার করে এবং আহতদের উদ্ধার করে কাউনিয়া হাসপাতালসহ বিভিন্ন স্থানে পাঠাই।

এলাকাবাসী সুত্রে জানাগেছে, উত্তরবঙ্গ মেইল নামে ট্রেনটি কাউনিয়া রেলওয়ে জংশনে এসে ইজ্ঞিন ঘোরানোর সময় সম্ভবত ইজ্ঞিনের ড্রাইভার ব্রেক ফেইল করার ইজ্ঞিনটি দাঁড়িয়ে থাকা বগিতে সজোরে ধাক্কা লাগায় এ দুর্ঘটনায ঘটেছে। ট্রেনটি ষ্টেশনে দাঁড়িয়ে থাকার কারনে বেশীর ভাগ যাত্রী ট্রেন থেকে নেমে ষ্টেশনে অপেক্ষা করায় হতাহতের সংখ্যা বেশী হয়নি। রির্পোট লেখা পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে।