রংপুর-৩ উপনির্বাচন: জরুরি প্রয়োজনে হেলিকপ্টার ব্যবহার করবে র‍্যাব

১০:৪৮ পূর্বাহ্ণ | শনিবার, অক্টোবর ৫, ২০১৯ দেশের খবর, রংপুর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর প্রতিনিধি- জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে।

আজ সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, বিরতিহীন ভাবে চলবে বিকেল ৫টা পর্যন্ত। এই নির্বাচনে ১৭৫টি কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হচ্ছে। সুষ্ঠু নির্বাচন সুষ্ঠু করতে ৪ স্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।।

র‍্যাব-১৩ এর কমান্ডার রেজা ফেরদৌস আহমেদ বলেন, র‍্যাবের ২০টি ইউনিট আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ দায়িত্ব পালন করছে। এছাড়া জরুরি ভিত্তিতে বড় ধরণের কোন ঘটনা ঘটলে হেলিকপ্টারের মাধ্যমে দ্রুত সেখানে পৌঁছে যাবে।

স্থানীয় নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, রংপুর-৩ উপ-নির্বাচনের পুরো আসনের ১৭৫টি ভোট কেন্দ্রের মধ্যে ৭৬টি আসনকে ঝুঁকিপূর্ণ আসন হিসেবে চিহ্নিত করা হয়েছে। যার মধ্যে ৪৯টিকে অতি ঝুঁকিপূর্ণ মনে করা হচ্ছে। এসব কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ নজর থাকবে।

তবে, এসব কেন্দ্রের ক্ষেত্রে ‘ঝুঁকিপূর্ণ’ শব্দটির পরিবর্তে ‘গুরুত্বপূর্ণ’ শব্দ ব্যবহার করতে চান রিটার্নিং কর্মকর্তা শাহাতাব উদ্দিন। তিনি বলেন, ‘আমরা ৭৬টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে এবং এর মধ্যে ৪৯টিকে অতি গুরুত্বপূর্ণ হিসেবে দেখছি।