বাবার সাথে মাদ্রাসা থেকে বাসায় ফেরা হলো না শিশু রিসার

৩:৪০ অপরাহ্ণ | শনিবার, অক্টোবর ৫, ২০১৯ দেশের খবর, রংপুর

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধিঃ প্রতিদিনের মতো বাবার মোটরসাইকেলে মাদ্রাসা থেকে বাসায় ফিরছিল ছোট্ট রিসা। আজও তার ব্যতিক্রম হয়নি। তবে এবার আর বাবার সাথে বাসায় ফেরা হলো না রিসার। সড়ক দুর্ঘটনা কেড়ে নিয়েছে শিশু রিসার প্রাণ।

পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা-পঞ্চগড় মহাসড়কে বাস চাপায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী রিসা আক্তার (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ সময় মোটরসাইকেল চালক রিসার বাবা রবিউল ইসলাম আহত হয়েছেন।

শনিবার (৫ অক্টোবর) সকাল ১১টায় জেলার তেঁতুলিয়া উপজেলাধীন দেবনগড় ইউনিয়নের সাতমেরা (জেমকন) এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত শিশু রিসা আক্তার সাতমেড়া এলাকার আহত রবিউল ইসলামের মেয়ে এবং সে ভজনপুর ইসলামী নুরানী কিন্ডার গার্ডেনের শিশু শ্রেণির ছাত্রী। আহত রবিউল ইসলাম ওই এলাকার আহম্মদ আলীর ছেলে।

স্থানীয়রা জানান, মাদ্রাসা ছুটি হলে রবিউল ইসলাম তার মেয়ে রিসাকে নিয়ে বাড়ি ফিরছিলেন। এসময় বাড়ির সামনে মোটরসাইকেল নিয়ে রাস্তা পার হওয়ায় সময় বাংলাবান্ধা থেকে ছাড়ে আসা পঞ্চগড়গামী আর ইসলাম পরিবহন (কুষ্টিয়া জ-১১-০০২০) নামে একটি বাস তাদের চাপা দিলে ঘটনাস্থলে রিসা আক্তারের মৃত্যু হয়। রবিউল ইসলামকে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করলে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

এসময় ঘাতক বাসের সঙ্গে মোটরসাইকেলটি আটকে থাকে এবং দুমড়ে-মুচড়ে যায়। বাসটি দ্রুত চলে যাওয়ার পথে আধা কিলোমিটার দূরে চৌরাস্তা বাজার সংলগ্ন এলাকায় খাদে পড়ে যায়। এসময় বাসের বেশ কয়েকজন যাত্রী আহত হয়।

এবিষয়ে তেঁতুলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহেল বাকী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা যায়নি তবে আমরা ঘাতক বাসটি জব্দ করেছি।