বিএনপির সংসদ সদস্যরা ধরা খেয়েছেন: গয়েশ্বর

৯:৩১ অপরাহ্ণ | শনিবার, অক্টোবর ৫, ২০১৯ স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের সঙ্গে কোনো আপস বা কোনো সমঝোতা করবেন না, প্যারোলে মুক্তি নেবেন না, কারো অনুকম্পা নেবেন না -তাকে অনুকম্পা করার যোগ্যতা কারো নেই বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

খালেদা জিয়ার ‘আপসহীন নেত্রী’র উপাধি খারিজ করতে গিয়ে দলের সংসদ সদস্যরা ধরা খেয়েছেন এ কথা উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, এটা নিয়ে অনেকেই অনেক কথা বলেন। তারা (বিএনপির এমপিরা) যে নেত্রীর মুক্তির জন্য খুব বেশি আন্তরিক, সেটা জনগণকে আশ্বস্ত করতে গিয়ে খালেদা জিয়ার আপসহীন উপাধি খারিজ করতে গিয়ে ধরা খেয়েছেন।

শনিবার (৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে জিয়া শিশু কিশোর মেলার উদ্যোগে তার মুক্তির দাবিতে আয়োজিত আলোচনায় এসব কথা বলেন তিনি। বলেন, যারা বিরোধীদলে কষ্টে আছে তারা আলোর সন্ধান খুঁজছে– হয়তো বা কিছু একটা হবে। এটা করতে গিয়ে, খালেদা জিয়ার মুক্তির জন্য যে কিছু দায়িত্ববোধ আছে- সেই দায়িত্ববোধ ভুলে গেছি। আবার অতি দায়িত্ব পালন করতে গিয়ে কিছু কিছু নেতা নেত্রীর সঙ্গে দেখা করেছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্যেই প্রমাণ মেলে – আদালত কতটুকু নিয়ন্ত্রিত জানিয়ে তিনি বলেন, প্রতিদিন কত মামলার রায় হয়, খালেদা জিয়ার মামলার রায় হয় না- আদালত বিব্রত বোধ করেন। এরপরও গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাবোধ-দায়িত্ববোধ থেকে গণতন্ত্রের নেত্রীর মুক্তি আন্দোলন করে যাবো। যতটুকুই করছি আরো যতটুকু যৌক্তিক করা দরকার সেটা করব। সেই আন্দোলনের মধ্যদিয়ে খালেদা জিয়া মুক্তি লাভ করবেন।

গয়েশ্বর বলেন, রাষ্ট্রের বিভিন্ন জায়গা, বিভিন্ন প্রতিষ্ঠানে যারা যে অবস্থানে আছেন তারা যদি ক্ষমতার অপব্যবহার করেন। যখন দেশে সুশাসন আসবে, আইনের শাসন আসবে তখন তারাও বিচারের মুখোমুখি হবেন। একটা সময় তাদেরকেও এই পরিণতি ভোগ করার জন্য প্রস্তত থাকতে হবে।

শুদ্ধি অভিযানের নামে সরকারের ‘বানর নাঁচানোর খেলা খেলছে অভিযোগ করেন তিনি। বলেন, এ কাজের মাধ্যমে তারা মানুষকে আকৃষ্ট করে তাদের দৃষ্টিকে ভিন্নখাতে নেয়ার চেষ্টা করছেন।