শেখ হাসিনার লড়াই করার শক্তি আমার জন্য বিশাল অনুপ্রেরণা: প্রিয়াংকা গান্ধী

১১:৫৮ পূর্বাহ্ণ | সোমবার, অক্টোবর ৭, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর তাকে অনুপ্রেরণা হিসেবে উল্লেখ করেছেন ভারতের বিরোধী দল কংগ্রেস নেতা প্রিয়াংকা গান্ধী ভদ্র।

রবিবার নয়াদিল্লিতে শেখ হাসিনার সঙ্গে কংগ্রেস নেতাদের বৈঠকের সময় তিনি উপস্থিত ছিলেন। বৈঠক শেষে এক টুইট বার্তায় প্রিয়াংকা শেখ হাসিনাকে বড় ধরনের অনুপ্রেরণা হিসেবে উল্লেখ করেন।

এর আগে শেখ হাসিনাকে কাছে পেয়ে উচ্ছ্বসিত হলেন প্রিয়াংকা গান্ধী; আবেগাপ্লুত বঙ্গবন্ধুকন্যাও আলিঙ্গনে আবদ্ধ করেন ইন্দিরা গান্ধীর নাতনিকে।

শেখ হাসিনার এবারের ভারত সফরের শেষ দিন রোববার নয়া দিল্লিতে তার সঙ্গে দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাৎ ঘটে।

হোটেল তাজমহলে শেখ হাসিনার সঙ্গে দেখা করতে আসার সময় মেয়ে প্রিয়াংকা ও কংগ্রেস সরকারের প্রধানমন্ত্রী মনমোহন সিংকে সঙ্গে এনেছিলেন সোনিয়া।

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াংকা এই সাক্ষাৎ অনুষ্ঠানের একটি ছবি টুইটারে দিয়েছেন, যাতে তাকে শেখ হাসিনার আলিঙ্গনে আবদ্ধ দেখা যায়।শেখ হাসিনার দেখা পাওয়া নিয়ে টুইটে নিজের উচ্ছ্বাসের প্রকাশ ঘটিয়েছেন প্রিয়াংকা।

তিনি লিখেছেন, “শেখ হাসিনাজীর এই আলিঙ্গন আমার পাওনা ছিল, এর জন্য জন্য আমি দীর্ঘদিন তার সাক্ষাতের অপেক্ষায় ছিলাম।”

শেখ হাসিনার সংগ্রামমুখর জীবন থেকে নিজের প্রেরণা পাওয়ার কথাও লিখেছেন ইন্দিরা গান্ধীর নাতনি। তিনি বলেছেন, সব হারানোর বেদনাকে পেছনে ফেলে শেখ হাসিনা যে শক্তি নিয়ে সাহসের সঙ্গে লড়াই করে উঠে এসেছেন, তা তার জীবনেও বড় ধরণের অনুপ্রেরণা জোগায়।