• আজ ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

র‌্যাগিংসহ গেস্টরুম কালচার বন্ধ চায় বাকৃবির সোনালী দল

৪:৩১ অপরাহ্ণ | সোমবার, অক্টোবর ১৪, ২০১৯ শিক্ষাঙ্গন
dol

হাবিবুর রনি, বাকৃবি প্রতিনিধিঃ বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার বিচার এবং বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং ও গেস্টরুম কালচারের নামে শিক্ষার্থী নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সোনালী দল। সোমবার দুপুর ১২ টার দিকে বিশ^বিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে ওই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে এখন সরকারদলীয় ছাত্র সংগঠনের ত্রাসের পরিবেশ বিরাজ করছে। গেষ্টরুম কালচার, র‌্যাগিংয়ের নামে সাধারণ শিক্ষার্থীদের প্রতিনিয়ত নির্যাতনের শিকার হতে হচ্ছে। এরই অন্যতম উদাহরণ বুয়েটের আবরার এবং বাকৃবির সাদ। দেশবিরোধী চুক্তির প্রতিবাদ করায় আবরারকে হাত-পা বেধে যে নৃশংসভাবে হত্যা করা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি আমরা।

এসময় সোনালী দলের সহ-সভাপতি অধ্যাপক এ.এস.এম গোলাম হাফিজ বলেন, এখন পর্যন্ত সারাদেশের বিভিন্ন বিশ^বিদ্যালয়ে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী হত্যার ঘটনা ঘটলেও বেশির ভাগেরই কোনো বিচার হয়নি। নির্যাতিত হচ্ছে অনেকেই, কিন্তু ক্ষমতাসীনদের ভয়ে কিছু বলার সাহস পাচ্ছে না কেউ। আমরা নিপীড়িত মানুষের প্রতিনিধি হিসেবে আজ রাস্তায় দাঁড়িয়েছি।

অধ্যাপক ড. মো. শহীদুল হকের সভাপতিত্বে ও অধ্যাপক ড. মো. আব্দুল আলীমের সঞ্চালনায় মানববন্ধনে সোনালী দলের অন্যান্য সদস্যরা অংশগ্রহণ করেন। এসময় প্রয়াত বুয়েট শিক্ষার্থী আবরারের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

Loading...