• আজ ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

করতোয়া নদীতে ভাসছে টাকা, ঝাঁপিয়ে পড়ছে জনতা

১২:০৭ অপরাহ্ণ | মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০১৯ দেশের খবর, রাজশাহী

সময়ের কণ্ঠস্বর, বগুড়া- বগুড়া শহরের করতোয়া নদীতে টাকা ভাসছে এমন গুজবে সোমবার রাতে শত শত উৎসুক মানুষ নদী তীরে ভিড় করেছে। নদীতে ঝাঁপ দিয়ে কেউ কেউ কিছু টাকা সংগ্রহও করেছে। রাত ১১টা পর্যন্ত বিপুল সংখ্যক মানুষ শহরে করতোয়া রেল সেতু ও আশপাশের এলাকায় ভিড় জমান।

সম্প্রতি কিছুদিন আগে বগুড়ায় বাংলাদেশ ব্যাংকের পার্চিং করা টাকা জনসম্মুক্ষে ফেলায় হুলুস্থুল কাণ্ড বাধে। ঠিক তেমনি করতোয়া নদীতে টাকা ভেসে যাচ্ছে এমন ঘটনায় সেখানে গিয়ে দেখা গেছে মানুষের উপচেপড়া ভিড়। তবে পুলিশ বলছে, কোন ব্যক্তির কাছ থেকে সামান্য কিছু টাকা নদীতে পড়ে গেছে। আর সে টাকা নিয়েই হৈ চৈ শুরু হয়।

চেলোপাড়ার বাসিন্দা কাইলা নামে এক যুবকের হাতে কিছু টাকা দেখা গেছে। তার সঙ্গে কথা বললে তিনি বলেন, ব্রিজের নীচ দিয়ে টাকা ভেসে যেতে দেখে পানিতে নেমে কিছু টাকা উদ্ধার করেছি। যার পরিমাণ প্রায় ৫০০-৬০০ টাকা। কাইলার হাতে ১০ টাকা ও ১০০ টাকার কিছু নোট দেখা গেছে।

স্থানীয় বাবলু মিয়ার সঙ্গে কথা বললে তিনি বলেন, চেলোপাড়া এলাকায় প্রায় ২০০ ব্যক্তি পকেটমারের সঙ্গে জড়িত। রাতে নদীর ধারে জুয়া খেলা নিয়ে নিজেদের মধ্যে কোনো ঝামেলা হয়ে থাকতে পারে। সেই ঘটনাকে কেন্দ্র করে টাকাগুলো কেউ পানিতে ফেলে দিতে পারে। আর এ ঘাটনায় টাকা ভেসে যাচ্ছে এমন গুজব ছড়িয়ে পড়েছে।

বগুড়া সদর থানার ওসি এসএম বদিউজ্জামান জানান, সন্ধ্যার পর ওই এলাকায় পুলিশ অভিযান চালিয়েছে। এ সময় রেল সেতুর ওপর দিয়ে দৌড়ে পালানোর সময় বা কোনো পথচারীর কাছ থেকে অসাবধানতাবশত টাকা নদীতে পড়তে পারে।

তিনি অনুমান করে বলেন, নদীতে ৩শ’ টাকার মতো পাওয়া গেছে। নদীতে টাকা ভাসার খবরটি নিছক গুজব।

Loading...