বগুড়ার শেরপুরে প্রভাবশালীর বাঁশের বেড়ায় ১৫ দিন ধরে অবরুদ্ধ দিনমজুর পরিবার

৫:২৭ অপরাহ্ণ | বুধবার, অক্টোবর ১৬, ২০১৯ দেশের খবর, রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুরে ভবানীপুর ইউনিয়নের আমিনপুর এলাকায় প্রভাবশালীরা পুর্ব শত্রুতার জের ধরে চলাচলের রাস্তায় জোরপুর্বক বাঁশের বেড়া দিয়ে প্রায় ১৫ দিন যাবৎ অবরুদ্ধ করে রেখেছে এক হতদরিদ্র দিন মজুর পরিবারকে। এঘটনায় ভুক্তভুগি পরিবারটি চরম মানবেতর জীবনযাপন করছে।

সরেজমিনে জানা যায়, উপজেলার ভবানীপুর ইউনিয়নের আমিনপুর গ্রামে মৃত মগর আলীর ছেলে মোঃ মোতাহার হোসেন (৫০) প্রায় ১০ বছর পূর্বে দুই খন্ডে ১৪ শতক জমি কবলা দলিল মুলে ক্রয় করে বাড়ী নির্মাণ করে স্ত্রী সন্তান নিয়ে বসবাস করে আসছে। প্রতিবেশী একই গ্রামের ময়েন শেখের প্রভাবশালী ছেলে মোঃ হাফিজুল ইসলাম মোতাহারের ক্রয়কৃত জমি কিনতে না পেরে ক্ষিপ্ত হয়ে ওঠে।

এরই এক পর্যায়ে দিনমজুর ওই পরিবারটিকে হেনস্তা করতে নানামুখি ষড়যন্ত্র করতে থাকে। তারই ধারবাহিকতায় গত ১৫ দিন পুর্বে হাফিজুল ইসলাম দলবল নিয়ে তার নিজের জায়গায় সীমানা দিয়ে বাঁশের বেড়া দিয়ে ঘিরে রাখে। ফলে ওই দিনমজুর পরিবারটি কোনদিক দিয়েই চলাচল করতে না পেরে অবরুদ্ধ হয়ে পড়ে মানবেতর জীবনযাপন করছে। এ ঘটনায় গত ২৯ সেপ্টেম্বর ভুক্তভোগী মোতাহার হোসেন বাদি হয়ে শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

এ ব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর লিখিত অভিযোগ প্রাপ্তি স্বীকার করে বলেন, এমন ঘটনা সত্যিই কষ্টদায়ক। তদন্ত করে দোষিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Loading...