• আজ ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী বেলা হাদিদ!

৩:৪৬ অপরাহ্ণ | শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯ বিনোদন
bella-hadid

বিনোদন ডেস্কঃ এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী বেলা হাদিদ। অন্তত গ্রিক গণিতের বিচারে তেমনটাই মনে করা হচ্ছে। বিজ্ঞানীরা জানাচ্ছেন, এই নীল রংয়ের গ্রহের সবচেয়ে সুন্দর মুখ (most beautiful woman on the planet) বাছতে গিয়ে এই ‘ভিক্টোরিয়া’জ সিক্রেট মডেল’-এর মুখটিই তাঁরা বেছে নিয়েছেন ‘গোল্ডেন রেশিও অফ বিউটি পিএইচআই স্ট্যান্ডার্ডস’ অনুসারে।

‘গোল্ডেন রেশিও’ হচ্ছে একটি প্রাচীন গ্রিক পদ্ধতি। গ্রিক পণ্ডিতরা সৌন্দর্যের সংজ্ঞায় গাণিতিক ফর্মুলা ব্যবহার করে মুখের বিভিন্ন অংশের অনুপাত নির্ধারণ করেছেন। সেই হিসাবেই পৃথিবীর সব সুন্দরীদের টেক্কা দিয়েছেন বেলা হাদিদ। ‘গোল্ডেন রেশিও’ অনুযায়ী ২৩ বছর বয়সী বেলার মুখমণ্ডল ৯৪ দশমিক ৩৫ শতাংশ নিখুঁত।

‘গোল্ডেন রেশিও অব বিউটি ফাই স্ট্যান্ডার্ডস’ নিয়মে পপতারকা বিয়ন্সে রয়েছেন দ্বিতীয় স্থানে। তার মুখমণ্ডল ৯২ দশমিক ৪৪ শতাংশ নিখুঁত। হলিউড অভিনেত্রী আম্বার হার্ড রয়েছেন তালিকার তিন নম্বরে। তার স্কোর ৯১ দশমিক ৮৫ শতাংশ। ৯১ দশমিক ৮১ শতাংশ স্কোর নিয়ে পপতারকা আরিয়ানা গ্রান্ডে রয়েছেন চতুর্থ স্থানে।

৯১ দশমিক ৬৪ শতাংশ স্কোর নিয়ে পপতারকা টেইলর সুইফট রয়েছেন তালিকার পঞ্চম স্থানে। ব্র্রিটিশ মডেল কেট মস হয়েছেন ষষ্ঠ। তার স্কোর ৯১ দশমিক ০৫ শতাংশ। গোল্ডেন রেশিওর হিসাবে হলিউডের জনপ্রিয় অভিনেত্রী স্কারলেট জোহানসন রয়েছেন সপ্তম স্থানে। তার স্কোর ৯০ দশমিক ৯১ শতাংশ। আরেক অভিনেত্রী নাটালি পোর্টম্যান ৯০ দশমিক ৫১ শতাংশ স্কোর নিয়ে হয়েছেন অষ্টম। সঙ্গীতশিল্পী কেটি পেরি ৯০ দশমিক ০৮ শতাংশ স্কোর নিয়ে নবম স্থানে রয়েছেন। মডেল-অভিনেত্রী কারা ডেলাভিগনে রয়েছেন ১০ নম্বরে। তার স্কোর ৮৯ দশমিক ৯৯ শতাংশ।

লন্ডনের হার্লে স্ট্রিটের বিখ্যাত কসমেটিক সার্জন ড. জুলিয়ান ডি সিলভা এসব তারকার ‘গোল্ডেন রেশিও’ পরিমাপ করেছেন।
তিনি বলেন, মুখমণ্ডলের বিচারে বেলা হাদিদ পরিষ্কারভাবে বিজয়ী হয়েছেন। তার মুখই সবচেয়ে নিখুঁত। চিবুকের জন্য তিনি সর্বোচ্চ স্কোর করেছেন, ৯৯ দশমিক ৭ শতাংশ। যা নিখুঁত থেকে মাত্র দশমিক ৩ শতাংশ দূরে। তবে, চোখের অবস্থানে নিখুঁত হওয়ার দিক থেকে তিনি স্কারলেট জোহানসনের পেছনে রয়েছেন।

Loading...