• আজ ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

দেরি হওয়ায় যাত্রীদের ক্ষতিপূরণ দিল ভারতীয় ট্রেন

৬:০০ অপরাহ্ণ | রবিবার, অক্টোবর ২০, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ভারতীয় রেলের ইতিহাসে এমনটি আর ঘটেনি। প্রায় ২ ঘণ্টা দেরি করে ট্রেন ছাড়ায় ভুক্তভোগী যাত্রীদের ২৫০ রুপি করে ক্ষতিপূরণ দিল তেজাস এক্সপ্রেস। আরও পরিবেশন করা হয়েছে চা ও দুপুরের খাবার। খবর এনডিটিভির।

শনিবার (১৯ অক্টোবর) ভোরে ৬টা ১০ মিনিটে তেজাস ট্রেনটি লক্ষ্ণৌ থেকে ছাড়ার কথা থাকলেও যাত্রা শুরু করে ৮টা ৫৫ মিনিটে। বেলা ১২টা ২৫ এর পরিবর্তে এটি দিল্লিতে পৌঁছায় ৩টা ৪০ মিনিটে। প্রায় ৪৫০ জন ওই ট্রেনের যাত্রী ছিল। রক্ষণাবেক্ষণ করতে দেরি হওয়ায় ট্রেনটি ছাড়তে বিলম্ব হয়।

এদিকে বিলম্বের ফলে মানুষের বিরক্তি বা ক্ষোভ পুষিয়ে দিতে যাত্রীদের অতিরিক্ত চা, দুপুরের খাবারও পরিবেশন করা হয়েছিল। যাত্রীদের দেওয়া রিফ্রেশমেন্ট প্যাকেটে বড় বড় করে লেখা হয়েছিল “বিলম্বের জন্য দুঃখিত”। ট্রেন দেরিতে ছাড়বে বলে যাত্রীদের উদ্দেশে বারেবারে ঘোষণাও করা হয়।

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অশ্বিনী শ্রীবাস্তব বলেন, আমরা সমস্ত যাত্রীদের মোবাইল ফোনে একটি লিংক পাঠিয়েছি যাতে তারা ক্ষতিপূরণ দাবি করতে পারেন। যারা আবেদন করবেন তারা টাকা ফেরত পাবেন।

তেজাস হলো ভারতীয় রেলের প্রথম বেসরকারি ট্রেন। এটি ভারতীয় রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন দ্বারা পরিচালিত। গত ৪ অক্টোবর থেকে চালু হয়েছে তেজাস এক্সপ্রেস। এটাই প্রথম কর্পোরেট ট্রেন, যেটি রেল নয় চালাচ্ছে আইআরসিটিসি।

Loading...