• আজ ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

যুবলীগ থেকে ওমর ফারুককে বহিষ্কার

৯:৩৪ অপরাহ্ণ | রবিবার, অক্টোবর ২০, ২০১৯ জাতীয়
faruk

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের চেয়ারম্যানের পদ থেকে ওমর ফারুক চৌধুরীকে অব্যাহতি দেয়া হয়েছে। রোববার (২০ অক্টোবর) প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৭১ বছর বয়সী ওমর ফারুক চৌধুরী দীর্ঘদিন ধরে যুবলীগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান শুরুর পর যুবলীগ থেকে বহিষ্কৃত নেতাদের গ্রেফতারের পর ওমর ফারুক চৌধুরীর নামও সামনে চলে আসে। ক্যাসিনোর বিরুদ্ধে অভিযানের পর ‘একক সিদ্ধান্তে’ সংগঠন পরিচালনায় সিদ্ধহস্ত ওমর ফারুক হঠাৎ দলের ভেতরে কোণঠাসা হয়ে পড়েন। তাকে বাদ দিয়েই চলে সংগঠনের সবকিছু।

রোববার (২০ অক্টোবর) বিকেল ৫টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে পূর্ব নির্ধারিত এ বৈঠক অনুষ্ঠিত হয়। সংগঠনের প্রেসিডিয়াম, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে প্রধানমন্ত্রীর এ বৈঠকে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, শেখ ফজলুর রহমান মারুফ ও শেখ আতিয়ার রহমান দিপু উপস্থিত ছিলেন না। তাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের দুর্নীতি-অনিয়মের সঙ্গে জড়িত থাকার অভিযোগ ওঠায় বৈঠকে তাদের বাদ দেওয়া হয়েছে বলে জানা যায়।

সূত্র জানায়, এই বৈঠকে যুবলীগের আসন্ন কংগ্রেসে কে সভাপতিত্ব করবেন সে প্রশ্ন নিয়ে আলোচনা হয়। কারণ গঠনতন্ত্র অনুযায়ী কংগ্রেসে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্ব করার কথা থাকলেও অভিযোগ ওঠায় তাকে দিয়ে সভাপতিত্ব করা হচ্ছে না। এইজন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছে সাংসদ শেখ ফজলে নূর তাপসকে।

এছাড়া সম্মেলনে যুবলীগের কমিটিতে যারা আসবেন তাদের বয়সসীমা কী হবে সেটিও এ বৈঠকে নির্ধারণ করা হয়। পাশাপাশি সার্বিক বিষয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুব নেতাদের দিক নির্দেশনা দেন।

Loading...