• আজ ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সঠিক সময়ে শিক্ষার্থী আসলেও উপস্থিত নেই কোন শিক্ষক!

৫:১৭ অপরাহ্ণ | মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯ দেশের খবর, রংপুর

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট সদর উপজেলার রাজপুর ইউনিয়নের তাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকরা যথা সময় উপস্থিত হচ্ছে না। শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসলেও শিক্ষকদের দেখা মিলছে না। সকাল ৯ টার মধ্যে বিদ্যালয়ে শিক্ষকদের উপস্থিতি বাধ্যতামুলক করা হলেও সকাল ১০ টার পরও প্রধান শিক্ষককে বিদ্যালয়ে দেখা যায়নি। ফলে ঐ স্কুলের পাঠদান ব্যাহত হচ্ছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) সদর উপজেলার তাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, সকাল ৯টা ৩০ মিনিটেও বিদ্যালয়ের তালা খোলা হয়নি। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াউল হক জানান, তার বিদ্যালয়ে তিনিসহ ৫ জন শিক্ষক কর্মরত আছেন। তার মধ্যে তিনি এসেছেন সকাল ১০.২০ মিনিটে, সহকারী শিক্ষক আনোয়ারা খাতুন এসেছেন সকাল ৯.৪৫ মিনিটে, সহকারী শিক্ষক সুধা রাণী এসেছেন সকাল ৯.৪০ মিনিটে, সহকারী শিক্ষক মিজানুর রহমান এসেছেন সকাল ১০.০৩ মিনিটে ও অপর একজন সহকারী শিক্ষক তপন কুমার বর্তমান মডেল টেষ্ট পরীক্ষার কারনে অন্য একটি স্কুলে ডিউটিতে আছেন বলে জানিয়েছেন তিনি ।

ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, আমরা সকাল ৯ টার সময় আসলেও স্যার-আপারা সকাল ১০টার আগে ও পরে আসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই স্কুলের এক শিক্ষার্থীর অবিভাবক বলেন, এই স্কুলের শিক্ষকরা সাড়ে ৯ টার আগে স্কুল আসে না। আর প্রধান শিক্ষক প্রায় সময় সকাল ১০ টার পরে স্কুলে আসেন।

লালমনিরহাট সদর উপজেলা শিক্ষা অফিসার (চলতি দ্বায়িত্ব) মোঃ রমজান আলী সরকার বলেন, সকাল ৯ টার মধ্যেই শিক্ষকদের বিদ্যালয়ে উপস্থিত হতে হবে। কেউ যদি যথা সময় উপস্থিত না হয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Loading...