• আজ ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

চাঁদপুরে ‘মা ইলিশ’ ধরায় ২ জেলেকে এক বছর করে কারাদণ্ড

৮:৩০ অপরাহ্ণ | সোমবার, অক্টোবর ২৮, ২০১৯ চট্টগ্রাম, দেশের খবর

আশিক বিন রহিম, চাঁদপুর প্রতিনিধি- চাঁদপুর নৌ থানার পৃথক ৪টি অভিযানে সাড়ে ৩ লক্ষ মিটার কারেন্ট জাল, ৩শ’ ৭৫ কেজি মাছ, ১টি ইঞ্জিন চালিত কাঠের নৌকা ও ২ জন জেলেকে আটক করা হয়েছে। রোববার সকাল থেকে রাত পর্যন্ত এ অভিযানগুলো পরিচালনা করা হয়।

চাঁদপুর নৌ থানা সূত্রে জানা যায়, সকালে মিনি কক্সবাজার এলাকা থেকে বিল্লাল গাজী (৪০) ও বাদল বেপারী (৩৫) কে মা ইলিশ ধরা অবস্থায় আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৩ হাজার মিটার কারেন্ট জাল ও ১০ কেজি ইলিশ জব্দ করা হয়। পরে তাদেরকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে বিচারক তাদের ১ বছর করে কারাদন্ড প্রদান করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ছামিউল ইসলাম।

অপর অভিযানে শহরের পুরানবাজার রওনাগোয়াল এলাকায় অভিযান পরিচালনা করে মফিজ শেখ, হারুন জমাদার, ইমান হোসেন, রহিম হাওলাদর, নূরে আলম পাটওয়ারী, ফয়সাল গাজীসহ মোট ৬ জনকে ২ লক্ষ মিটার কারেন্ট জাল, ২শ কেজি ইলিশ ও একটি কাঠের ইঞ্জিন চালিত নৌকাসহ আটক করা হয়। পরে আটককৃতদের বিরুদ্ধে নৌ থানার এসআই জাকির হোসেন বাদী হয়ে চাঁদপুর মডেল থানার একটি নিয়মিত মামলা দায়ের করে। যার নং-৬২।

বিকেলে মিনি কক্সবাজার এলাকার পুনরায় অভিযান পরিচালনা করে চাাঁদপুর নৌ থানা পুলিশ। এ সময় নদীতে জাল পাতানো অবস্থায় ১ লক্ষ মিটার কারেন্ট জাল ও ১শ’ ২৫ কেজি ইলিশ জব্দ করা হয়।

সবশেষ অভিযানে সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের লগ্মিমারা চরে অভিযান পরিচালনা করে ১৫ হাজার মিটার করেন্ট জাল ও ৩৫ কেজি ইলিশ জব্দ করা হয়।

অভিযানের পর কারেন্ট জালগুলো আগুনে পুড়িয়ে ফেলা হয় ও জব্দকৃত ইলিশ মাছ গুলো ক্লোডস্টরে পাঠিয়ে দেয়া হয়।

Loading...