দীপাবলি পালন করে বিতর্কে শাহরুখ খান

১০:২০ অপরাহ্ণ | সোমবার, অক্টোবর ২৮, ২০১৯ বিনোদন

বিনোদন ডেস্ক : নিজের বাড়িতে দীপাবলি উদযাপন করেছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। এছাড়া বন্ধুদের দীপাবলির পার্টিতেও গেছেন। এ ছাড়া দীপাবলির শুভেচ্ছা জানিয়ে টুইটও করেছেন তিনি।

দীপাবলি উদযাপনের জন্য নেটিজেনদের একাংশের রোষের শিকার হয়েছেন তিনি। এ পরিস্থিতিতে শাহরুখের পাশে দাঁড়িয়েছেন শাবানা আজমি। চলতি বছরই গণেশ পূজার সময় শাহরুখ খানকে নিয়ে বিতর্ক হয়েছিল। মুসলিম হয়েও কেন তিনি গণেশ পূজা করলেন, তা নিয়ে অনেকে তার সমালোচনা করেছেন।

শনিবার পর্যন্ত একাধিক অনুষ্ঠানের জন্য দিল্লিতে ছিলেন শাহরুখ। সঙ্গে ছিল ছোট ছেলে আবরাম। গতকাল রবিবার মুম্বাই ফেরেন তিনি। পরিবারের সঙ্গেই সময় কাটান। কপালে তিলক লাগিয়ে দীপাবলি উদযাপনও করেন। স্ত্রী গৌরী ও ছেলে আবরামের সঙ্গে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। সবাইকে দীপাবলির শুভেচ্ছাও জানান তিনি। সেখান থেকেই বিতর্কের সূত্রপাত ঘটে।

ছবিটি পোস্ট করার জেরে তাকে ‘ভুয়া মুসলিম’ বলে কটাক্ষ করা হয়। কেউ কেউ এ ঘটনাকে ‘লজ্জাজনক’ বলেও মন্তব্য করেছেন। অনেকেই বলছেন, মুসলিম হওয়া সত্ত্বেও শাহরুখ কেন দীপাবলি উদযাপন করেছেন? মুসলিম হয়েও তিনি হিন্দুদের প্রথা মানছেন। এর জন্য অভিনেতার লজ্জা পাওয়া উচিত বলেও মন্তব্য করেন অনেকে।

এমন পরিস্থিতিতে শাহরুখের পাশে দাঁড়ান শাবানা আজমি। একটা তিলক কাটার জন্য শাহরুখকে ‘ভুয়া মুসলিম’ বলার প্রতিবাদ করেন তিনি। শাবানা বলেন, ইসলাম ধর্ম এত সংকীর্ণ নয় যে ভারতীয় সংস্কৃতি পালন করা যাবে না বা পালন করলে হুমকির মুখোমুখি হতে হবে।

Loading...