নবীগঞ্জে বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ

১০:৫০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, অক্টোবর ২৯, ২০১৯ সিলেট

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ প্রতিনিধি  : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় গার্মেন্টস জেআইসি স্যুট লিমিটেডের দুই মাসের বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও সরকারি নীতিমালা অনুযায়ী মাসিক বেতনের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ক্ষুব্ধ শ্রমিকরা।

গতকাল সোমবার রাতে শ্রমিকরা প্রায় দুই ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন। এতে উভয় দিকে শত শত যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে আইনশৃঙ্খলা বাহিনী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের হস্তক্ষেপে শ্রমিকদের সঙ্গে সমঝোতা হয়।

আজ মঙ্গলবার সকাল ১০টায় বেতন দেওয়ার আশ্বাসের পরিপ্রেক্ষিতে পাঁচ সদস্যের একটি বোর্ড করা হয়। এরপর শ্রমিকরা তাঁদের অবরোধ তুলে নেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার আউশকান্দি শহীদ কিবরিয়া চত্বর এলাকার জেআইসি স্যুট লিমিটেডে গত দুই মাস শ্রমিকদের বেতন-ভাতা বাকি রয়েছে। বেতনের দাবিতে গতকাল সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখেন পোশাক শ্রমিকরা। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়।

খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ, শেরপুর হাইওয়ে পুলিশ, গোপলা বাজার তদন্ত কেন্দ্রের পুলিশসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা পরিস্থিতি স্বাভাবিক করা জন্য গার্মেন্টস মালিকপক্ষের সঙ্গে আলোচনায় বসেন। এ সময় পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

কমিটির সদস্যরা হলেন নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান, শেরপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এরশাদ আলী, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এম এ আহমদ আজাদ, আউশকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মহিবুর রহমান হারুন ও আউশকান্দি সিএনজি শ্রমিক সমিতির সভাপতি দিলশাদ মিয়া।

সমঝোতা বৈঠক শেষে জেআইসি স্যুট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম আজ মঙ্গলবার সকাল ১০টার মধ্যে বকেয়া বেতন পরিশোধের অঙ্গীকার করলে পরিস্থিতি শান্ত হয়।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেছে বলে জানান নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান।

Loading...