• আজ ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

অভিযানের শেষ দিনে ভোলায় ৮৫ জেলে আটক

৫:২২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, অক্টোবর ৩১, ২০১৯ দেশের খবর, বরিশাল

এস আই মুকুল, নিজস্ব প্রতিবেদক- ভোলার তজুমদ্দিনে মেঘানায় অভিযানের শেষ দিনে নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে নামার অপরাধে ৮৫ জেলেকে দন্ড দেয়া হয়েছে। আটককৃত ২০ হাজার মিটার জাল আগুনে পুড়ে ধ্বংস করা হয়েছে।

উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর সুত্রে জানা গেছে, বুধবার দিবাগত রাতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নিষেধাজ্ঞা অমান্য করার অপরাধে ৬৮ জনকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এছাড়া ১৭ জেলে শিশুকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। বৃহস্পতিবার সকালে সাঁজাপ্রাপ্ত জেলেদের জেল হাজতে প্রেরণ করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা আমির হোসেন জানান, অভিযানের শেষ দিনে উপজেলা নির্বাহি কর্মকর্তা আশ্রাফুল ইসলাম, নির্বাহি ম্যাজিষ্ট্রের রায়হানুল ইসলাম ও কোষ্টগার্ড কমান্ডার বেলায়েত হোসেন ওসি ফারুক আহম্মদের নেতৃত্বে যৌর্থ অভিযানে বিভিন্ন টিম মেঘানার চাচড়া, গুরিন্দা, বাসনভাঙ্গারচর, চর নাসরিন, নাগর পাটওয়ারীর চর, বরিশাল খাল, সিডারচর, হুজুরের খাল, পাইলট ঘাট, আনন্দ বাজার, মহেষখালী মৎস্য ঘাটসহ সংলগ্ন মেঘনার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়।

মাছ ধরার অপরাধে ৮৫ জেলে ও প্রায় ২০ হাজার মিটার জাল আটক করা হয়। পরে রাতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের সাঁজা দেয়া হয়। নিষেধাজ্ঞার ২২ দিনে তজুমদ্দিনে মোট ১১৯ জন জেলেকে দন্ড দেয়া হয়েছে।

Loading...