• আজ ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর প্রকল্প ‍সুবিধা পৌঁছে দিতে গরীব দুঃখির পাশে রাজশাহী জেলা প্রশাসক

৪:০৯ অপরাহ্ণ | শুক্রবার, নভেম্বর ১, ২০১৯ রাজশাহী
DC Rajshahi

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: প্রধান মন্ত্রীর উদ্যোগে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় গরীব দুঃখি মানুষের কল্যানে প্রকল্প বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন স্থানীয় সরকার। ভিক্ষুক নিরোশন প্রকল্প, বিধবা ও বয়স্ক ভাতা, শিশু ভাতা, প্রতিবন্ধী, ভুমিহীনদের আবাসান প্রকল্প, বিশুদ্ধ পানি সরবরাহ, জমি আছে বাড়ি নেই এবং আমার বাড়ি আমার খামার প্রকল্প থেকে সহজ সর্তে ঋণ নিয়ে আত্ম-র্নিভরশীল হওয়া।

দেশ আজ উন্নয়নের ডানা মেলে বিশে^র উন্নয়নশীল রাষ্ট্রের সমতায় যেতে বেশি সময় লাগবে না। দূর্নীতি ত্যাগ করে স্থানীয় প্রশাসন, রাজনৈতিক ব্যাক্তিত্য সমন্বয়ে প্রতিটি মানুষের খাদ্য, বস্ত্র, বাসস্থান নিশ্চিত করা কিছু সময়ের প্রয়োজন মাত্র।

রাজশাহীর গোদাগাড়ী, তানোর, পবা, মহনপুর, বাঘমারা, দূর্গাপুর, পুঠিয়া, চারঘাট ও বাঘা উপজেলায় সরকারের সকল সুযোগ সুবিধা পৌছে গেছে। সরকারী বরাদ্দকৃত গরীব অসহায়দের জন্য প্রধান মন্ত্রীর নিজস্ব চিন্তা চেতনায় ভিক্ষুক নিরোশন প্রকল্পসহ বিভিন্ন ভাতার কার্যক্রম ইতোপূর্বে বাস্তবায়ন হয়নি। দেশের সকল পর্যায়ের মানুষ একটু নিরাপদ আশ্রয় ও খাবারের নিশ্চয়তায় নিরলশভাবে কাজ করে যাচ্ছে এসরকার বলে জানান রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক।

দেশের সকল স্তরের আইন শিঙ্খলা বাহীনি সাধারন জনতারা জান মালের নিরাপত্তায় কাজ করে যাচ্ছে। একইভাবে স্থানীয় সরকার প্রশাসন প্রকল্প বাস্তবায়ন তদারকিতে কাজ করছে। জেলার প্রশাসনিক দাপ্তরিক কাজের মধ্যে জেলার বিভিন্ন উপজেলার সাধারন জনতার কুশল বিনিময় করে চলেছেন জেলা প্রশাসক। উপজেলার ভিক্ষুক, গরীব অসহায়,ভুমিহীন, সরকারী সুবিধা বঞ্চিতদের কাছে সুবিধা পৌছার লক্ষে কাজ করছেন তিনি। এসময় উপজেলা ইউএনও এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা প্রকল্প পরির্দশন করছেন।

বর্তমান সরকারের মহতি উদ্যোগের সাথে দেশের সর্বস্তরের মানুষদের এগিয়ে আসা উচিত। দেশ ও জাতির সুনাম বজায় রাখা আমাদের সকলের কর্তব্য বিশে^র উন্নয়ন রাষ্ট্রের সমতায় যেতে হলে সকলের সহযোগিতা দরকার। সঠিক মাত্রায় ভ্যাট ট্রাক্স পরিশোধ করে সরকারের টেকশয় উন্নয়নে অংশ নেয়া। জাতির অবস্থান পরিবর্তন হলে দেশের উন্নয়ন হবে। জেলার বিভিন্ন উপজেলার সরকারী প্রকল্প পরিদর্শন কালে এসকল বক্তব্য দেন জেলা প্রশাসক।

Loading...