সংবাদ শিরোনাম
  • আজ ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

‘প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি’- ফখরুল

১০:০৮ অপরাহ্ণ | শনিবার, নভেম্বর ২, ২০১৯ জাতীয়
pm-fokruk

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ভারত সফরে দেশটির সঙ্গে করা চুক্তিগুলো সম্পর্কে জানতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দেবে বিএনপি। শনিবার (২ নভেম্বর) রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেন, ভারতের সাথে যেসব চুক্তি হয়েছে এসব বিষয়ে জনগণ জানতে চায়। কী কী চুক্তি হয়েছে জনগণের কাছে প্রকাশ করুন। বারবার বলা হয়েছে ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক সর্বোচ্চ পর্যায়ে রয়েছে; কিন্তু আমাদের সমস্যা সমাধানের বিষয়গুলো লক্ষ্য করছি না। আজকের বিষয়ে আমরা প্রধানমন্ত্রী এবং তথ্য কমিশন বরাবর চিঠি দেব।

ভারতের সঙ্গে ফেনী নদীর পানিবণ্টন চুক্তির প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ভারতকে পানি দিতে আমাদের কোনও আপত্তি নেই। কিন্তু আমাদের তিস্তা নদীর পানির যে দীর্ঘকালের সমস্যা সেটা সমাধান হচ্ছে না। বলা হচ্ছে এখন ভারতের সঙ্গে আমাদের সবচেয়ে বেশি সুসম্পর্ক আছে। কিন্তু আমাদের সমস্যার কোনও সমাধান হচ্ছে না।

মির্জা ফখরুল বলেন, কয়েকদিন আগে বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক বলেছেন খালেদা জিয়া ভালো আছেন। সভায় এর তীব্র নিন্দা জানানো হয়েছে। তিনি বলেন, হাসপাতাল পরিচালক সঠিক তথ্য দেননি, তিনি (খালেদা জিয়া) অত্যন্ত অসুস্থ, পঙ্গুত্বের পর্যায়ে যাচ্ছেন। অলমোস্ট তিনি ক্রিটিক্যাল অবস্থায় আছেন। এখন তিনি নিজে কিছুই করতে পারেন না। এ বিষয়টি হাসপাতালে পরিচালক কেন গোপন করছেন, আমরা জানি না। অবিলম্বে তার স্বাস্থ্যের সঠিক তথ্য জানানোর আহ্বান জানাচ্ছি।

মির্জা ফখরুল বলেন, বেগম জিয়ার শারীরিক অবস্থা কেমন তা নিয়ে ওবায়দুল কাদেরের কথা বলার কোন অধিকার নেই। কারণ তিনি ডাক্তার নন। তিনি তার রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে বলছেন। আপনারা রাজনৈতিক দৃষ্টিকোণ বাদ দিয়ে মানবিক হোন। সাধারণ একজন বন্দীরও সুচিকিৎসা পাওয়ার অধিকার আছে। যেখানে তিনবারের প্রধানমন্ত্রী সুস্থ অবস্থায় হাসপাতালে গেছেন। আর এখন তিনি কারো সাহায্য ছাড়া কিছুই করতে পারেন না। এটাতো বাস্তবতা। এটা কোন নতুন কথা নয়।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদ্স্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

Loading...