আত্মসমর্পণ করে জামিন পেলেন ড. ইউনূস

১:১১ অপরাহ্ণ | রবিবার, নভেম্বর ৩, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- চাকরিচ্যুত করার অভিযোগে গ্রামীণ কমিউনিকেশনসের কর্মচারীদের দায়ের করা পাঁচ মামলায় নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের স্থায়ী জামিন মঞ্জুর করেছেন আদালত।

এরমধ্যে তিনটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। বাকি দুটি মামলায় আগাম জামিন নেন তিনি।

রবিবার ঢাকার তৃতীয় শ্রম আদালতের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাকিয়া পারভিনের আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন আবেদন মঞ্জুর করে।

এর আগে ২৮ অক্টোবর ড. মুহাম্মদ ইউনূসকে আগামী ৭ নভেম্বরের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও খোন্দকার দিলুরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ। এছাড়া বিমানবন্দরে নামার পর থেকে তাকে সাত নভেম্বর পর্যন্ত গ্রেপ্তার বা হয়রানি না করার নির্দেশ দিয়েছেন আদালত।

গত ৩ জুলাই ঢাকার তৃতীয় শ্রম আদালতে ড. ইউনূসসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেন গ্রামীণ কমিউনিকেশন্সের প্রস্তাবিত শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুস সালামসহ সদ্য চাকরিচ্যুত তিন কর্মচারী। পরে আদালত ৮ অক্টোবর আসামিদের হাজির হওয়ার জন্য সমন জারি করে। ৯ অক্টোবর প্রতিষ্ঠানে ট্রেড ইউনিয়ন গঠন করায় চাকরিচ্যুত করার অভিযোগে তিন মামলায় ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

ড. ইউনূস ছাড়াও এই মামলায় অভিযুক্ত অপর দুজন হলেন গ্রামীণ কমিউনিকেশন্সের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপ-মহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীন।

Skip to toolbar