সংবাদ শিরোনাম
  • আজ ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সৈয়দ নজরুল ইসলামের জন্মস্থানে ভাবগম্ভীর্যের মধ্য দিয়ে ৪৪তম শাহাদাৎ বার্ষিকী পালিত

৮:৫৩ অপরাহ্ণ | রবিবার, নভেম্বর ৩, ২০১৯ জাতীয়
Kishogonj

এ.এম.উবায়েদ, কিশোরগঞ্জ প্রতিনিধি: মুক্তিযুদ্ধকালীন সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের জন্মস্থান কিশোরগঞ্জে ভাবগম্ভীর্যের মধ্য দিয়ে জাতীয় চারনেতার অন্যতম শহীদ সৈয়দ নজরুল ইসলামের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে  সোমবার (৩ নভেম্বর) সৈয়দ নজরুল ইসলামের জন্মস্থান কিশোরগঞ্জে ব্যাপক কর্মসূচী হাতে নেয়া হয়। সকালে পুরাতন স্টেডিয়াম থেকে এক শোক র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে এক আলোচনা সভা ও রক্তদান কর্মসূচীর আয়োজন করা হয়।

দুপুরে সৈয়দ নজরুল ইসলামের গ্রামের বাড়ী বীরদামপাড়া সাহেব বাড়ি জামে মসজিদ, পাগলা মসজিদ এবং শহিদী মসজিদে কোরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করে। এছাড়াও বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া মাহফিল এবং শহরের বিভিন্ন কলেজে মহান নেতার জীবন ও কর্মের উপর আলোচনা সভার আয়োজন করা হয়। বিকেলে জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে বিভিন্নকর্মসূচীর আয়োজন করে।

সকালে আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পু®পার্ঘ্য অর্পন করা হয়।

৩রা নভেম্বর কারা অভ্যন্তরে নিহত জাতীয় চার নেতার স্মরণে বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ সৈয়দ নজরুল ইসলামের বড় মেয়ে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর- হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মোঃ মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাসউদ, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মোঃ পারভেজ মিয়া, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদির মিয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. কামরুল আহসান শাহজাহান, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক এ্যাড. এম.এ আফজল, যুগ্ম স¤পাদক শাহ আজিজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. মোঃ আতাউর রহমান, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আহমেদ উল্লাহ, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক বিলকিছ বেগম প্রমুখ।

Loading...