নিউইয়র্কে খোকার প্রথম জানাজা অনুষ্ঠিত

১১:৩৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, নভেম্বর ৫, ২০১৯ প্রবাসের কথা

প্রবাসের কথা ডেস্ক- বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৪ নভেম্বর) নিউ ইয়র্কের স্থানীয় সময় বাদ এশা জ্যামাইকা মুসলিম সেন্টার মসজিদে তার জানাজা হয়। দুই সহস্রাধিক মুসল্লির অংশগ্রহণে অনুষ্ঠিত জানাজায় ইমামতি করেন মাওলানা আবু জাফর বেগ। জানাজা শেষে বাবার জন্য দোয়া চেয়েছেন তার বড় ছেলে ইশরাক ও ছোট ছেলে ইশফাক।

সোমবার বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে নিউইয়র্কে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাবেক মেয়র ও গেরিলা মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা।

সাদেক হোসেন খোকার শেষ ইচ্ছা অনুযায়ী দেশে তাঁকে দেশে আনা হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক থেকে খোকার মরদেহ দেশে আনতে সরকারের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেয়া হয়েছে বলেও জানিয়েছেন বিএনপি মহাসচিব। এমনকি, খোকার ইচ্ছা অনুযায়ী রাজধানীর জুরাইনে বাবা-মার কবরের পাশেই সমাহিত করা হবে বলেও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

খোকার মরদেহ আগামী বৃহস্পতিবার দেশে আসবে বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপার্সনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান। তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৮ টা ১০ মিনিটে অ্যামিরেটস এয়ার লাইন্সের একটি ফ্লাইটে উনার মরদেহ ঢাকা পৌঁছাবে।

Loading...