‘তোর নামে মাছ মারার মামলা আছে, বাঁচতে চাইলে ১০ মিনিটের মধ্যে টাকা পাঠা’!

১১:২৩ পূর্বাহ্ণ | বুধবার, নভেম্বর ৬, ২০১৯ ঢাকা, দেশের খবর

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি- “তোর নামে পুকুরের মাছ মেরে ফেলার মামলা আছে। একটি রকেট নাম্বার পাঠাচ্ছি বাঁচতে চাইলে ১০ মিনিটের মধ্যে ১ লক্ষ টাকা পাঠা। না হলে কিছুক্ষণের মধ্যেই তোকে আটক করা হবে।”

এভাবেই গোড়াই ইউনিয়ন (পশ্চিম) ছাত্রলীগের সাবেক সভাপতি মিজানুর রহমানের কাছে ওসি (তদন্ত) পরিচয়ে চাঁদা দাবি করে প্রতারক চক্র। এছাড়াও একই কায়দায় প্রতারক চক্র উপজেলা বিআরডিবির সাবেক ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ পল্লী উন্নয়ন ফেডারেশনের সহ-সভাপতি খন্দকার বিপ্লব মাহমুদ উজ্জলের কাছে ১ লক্ষ টাকা চাঁদা দাবি করে কতিপয় প্রতারক।

ফোন করা হয় উপজেলার লতিফপুর ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেনের কাছেও। স্থানীয় একটি ঘটনার বিচার করা নিয়ে তাকে হুমকিমূলক কথাবার্তা ও ভয়ভীতি দেখানো হয়।

মির্জাপুর থানায় করা বিভিন্ন অভিযোগ, মামলার রেফারেন্স উল্লেখ করে সোমবার (০৪ নভেম্বর) সন্ধ্যার পর থেকে রাত পর্যন্ত ০১৭৫৫-২৯৬৭৩৯, ০১৯৩৯-৬১৫০৮৬ সহ বেশ কয়েকটি মোবাইল নাম্বার ব্যবহার করে একাধিক ব্যক্তির কাছে এভাবে চাঁদা দাবি ও ভয়ভীতি প্রদর্শন করা হয়। এরপর ভুক্তভোগীরা মির্জাপুর থানার ওসি (তদন্ত) মো. মোশারফ হোসেনের সাথে যোগাযোগ করলে প্রতারক চক্রের বিষয়টি পরিস্কার হয়ে যায়।

তবে মির্জাপুর থানায় করা বিভিন্ন অভিযোগ, মামলার রেফারেন্স উল্লেখ করে চাঁদা দাবি ও ভয়ভীতি প্রদর্শন করায় পুলিশের কেউ এ কাজে সম্পৃক্ত কিনা তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে।

মির্জাপুর থানা পরিদর্শক (তদন্ত) মো. মোশারফ হোসেন জানান, শুনেছি মোবাইল ফোনে বিভিন্নজনের কাছে আমার পরিচয়ে টাকা দাবি ও ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। বিষয়টি নিয়ে আমি বিব্রত। তবে দ্রুত সময়ের মধ্যে প্রতারক চক্রের সদস্যদের আটক করার চেষ্টা করছি।