বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন সাদেক হোসেন খোকা

৭:৫৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, নভেম্বর ৭, ২০১৯ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- শ্রদ্ধা আর চোখের জলে চির বিদায় নিলেন সাদেক হোসেন খোকা। গার্ড অব অনার দেয়ার পর সন্ধ্যায় জুরাইন কবরস্থানে বাবা-মা’র পাশে দাফন করা হয়েছে এই মুক্তিযোদ্ধাকে।

ঢাকায় পাঁচ দফা জানাজা শেষে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় জুরাইন কবরস্থানে দাফন করা হয়েছে অবিভক্ত ঢাকার শেষ মেয়র সাদেক হোসেন খোকাকে। সব আপনজন আর শুভাকাঙ্খীদের কাঁদিয়ে চির দিনের জন্য আশ্রয় হলো বাবা-মায়ের কাছে।

এর আগে রাজধানীর গোপীবাগের নিজ বাসা থেকে খোকার মরদেহ ধুপখোলা মাঠে নেয়া হয়। সেখানে তার শেষ নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় তাকে গার্ড অফ অনার প্রদান করা হয়। জানাজায় হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে যেখানে ২০০২ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত ঢাকা সিটি করপোরেশনের অবিভক্ত থাকা কালে মেয়রের দায়িত্ব পালন করেছেন, সেখানেই শেষবারের মত বেলা পৌনে তিনটায় নেয়া হয় সাদেক হোসেন খোকার মরদেহ। প্রিয় মানুষের মরদেহ আনার পর (বর্তমান) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশের অনেক কর্মকর্তা কর্মচারীরা কান্নায় ভেঙ্গে পড়েন অনেকে। নগর ভবনও যেন কাঁদছিলো খোকার শোকে।

সকাল ৮টায় ২৬ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বিএনপির এই অন্যতম প্রভাবশালী নেতার লাশবাহী ফ্লাইট। পরে সকাল ১০ টায় সংসদ ভবনে প্রথম নামাজে জানাজা ও দুপুর ১২ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর পর দুপুর ১টা ৩০ মিনিটে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেয়া হয় খোকার লাশ। সেখানে ২য় জানাজা শেষে বিকেল ৩টায় নগর ভবনে ৩র্থ জানাজা, গোপিবাগ ব্রাদার্স ক্লাব মাঠে বিকেল ৪টায় চতুর্থ এবং সর্বশেষ ধুপ খোলা মাঠে পঞ্চম জানাযা অনুষ্ঠিত হয় সাবেক এই অবিভক্ত ঢাকার নগর পিতার।

Loading...