পদত্যাগ করলেন জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক চঞ্চল

৯:৪৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, নভেম্বর ৭, ২০১৯ স্পট লাইট
ju

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে ক্যাম্পাস উত্তাল। এর মধ্যে জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আবু সুফিয়ান চঞ্চল পদত্যাগ করেছেন বলে জানা গেছে। গত মঙ্গলবার (৫ নভেম্বর) কেন্দ্রীয় দফতর সেলে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।

চঞ্চলের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে দফতর সম্পাদক আহসান হাবিব বলেছেন, পদত্যাগপত্র পেলেও তার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। চঞ্চল কেন পদত্যাগ করেছেন তা পরে জানানো হবে।

এ বিষয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, ‘এ বিষয়ে আমি এখনও কিছু জানি না। কেন্দ্রীয় ছাত্রলীগও আমাকে কিছু জানায়নি।’

গত ২৮ আগস্ট থেকে ক্যাম্পাসের বাইরে অবস্থান করছেন চঞ্চল। এরপর শাখা ছাত্রলীগের কোনো কর্মসূচিতে তাকে দেখা যায়নি। এর আগে ২৩ আগস্ট গণমাধ্যমে খবর বের হয় ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম শাখা ছাত্রলীগকে ১ কোটি টাকা বণ্টন করেছেন। যেখান থেকে চঞ্চল ২৫ লাখ টাকা ভাগে পেয়েছেন। গণমাধ্যমের কাছে তখন চঞ্চল এ অভিযোগ অস্বীকার করেন। তবে ছাত্রলীগে চঞ্চলের বিরোধী গ্রুপ গণমাধ্যমে দাবি করেন, টাকা পেয়ে কাউকে যেন ভাগ দিতে না হয় সেজন্য লাপাত্তা হয়ে গেছেন চঞ্চল।

এর আগে ২০১৬ সালের ২৭ ডিসেম্বর মো. জুয়েল রানাকে সভাপতি এবং এস এম আবু সুফিয়ান চঞ্চলকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য বিশ্ববিদ্যালয় কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। দুই বছরের বেশি সময় ধরে ওই কমিটি মেয়াদোত্তীর্ণ ছিল। অভ্যন্তরীণ কোন্দলে বিতর্কিত হয়ে পড়েছিল কমিটিটি।

Loading...