‘স্বাধীনতা তো চুরি হয়ে গেছে’- আ স ম আবদুর রব

৮:৩১ অপরাহ্ণ | শুক্রবার, নভেম্বর ৮, ২০১৯ জাতীয়
rob

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, স্বাধীনতা বলা হচ্ছে, স্বাধীনতা তো চুরি হয়ে গেছে। দেশে কোনো রাজনীতি নাই, জনগণের স্বাধীনতা নাই।

শুক্রবার ৮ নভেম্বর জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরামের উদ্যোগে অবিভক্ত ঢাকার নির্বাচিত মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা মৃত্যুতে স্মরণ সভা ও দোয়া মাহফিল এ কথা বলেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কথা উল্লেখ করে তিনি বলেন, চার মাস থেকে আন্দোলন করছে ছাত্র ছাত্রীরা। প্রধানমন্ত্রী বিদেশে থাকা অবস্থায় থেকেই তারা আন্দোলন করছে। একটা ভাইস-চ্যান্সেলর একটা মহিলার যদি লজ্জা না থাকে যদি আপনি ভুল ও না করেন তারপরেও দায়িত্বে থাকেন কিভাবে? প্রধানমন্ত্রী বলেছেন যদি দুর্নীতি খুঁজে না পাওয়া যায় তাহলে ব্যবস্থা নেবেন। আপনি ব্যবস্থা নিয়েন তার আগে ভিসিকে সরান একটি তদন্ত কমিটি গঠন করে তারপরে ব্যবস্থা নেন।আসামিকে ক্ষমতায় রেখে কোনো সুষ্ঠু তদন্ত হয় না। কি আশ্চর্য ব্যাপার দেশের প্রধানমন্ত্রী কথা বলছে উল্টাপাল্টা।

তিনি আরো বলেন, এমন কোন নির্যাতন নাই যা এই সরকারের আমলে জনগণের উপরে আসে নাই। ধানের মূল্য পায় না। জনগণের কথা বলার অধিকার নাই। স্বাধীনতা নাই। গুম খুন হত্যা চলছেই। মানুষ এই স্বৈরাচারের পরিবর্তন চায়। রাজনীতির গুণগত পরিবর্তন চায়। জনগণের সরকার চায়। তার জন্য ঐক্য দরকার । জনগণের ঐক্যবদ্ধ ছাড়া পৃথিবীতে কোন মহৎ উদ্যোগ সফল হয় না।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শিমুল বিশ্বাস, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, কৃষক দলের সদস্য এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

Loading...