• আজ ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বুলবুলের আঘাতে ৫ হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত, নিহত ২: ত্রাণ প্রতিমন্ত্রী

৪:০০ অপরাহ্ণ | রবিবার, নভেম্বর ১০, ২০১৯ Uncategorized

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঘূর্ণিঝড় বুলবুল বাংলাদেশে বড় ধরনের আঘাত না করলেও প্রচণ্ড ঝড়ে দুইজনের মৃত্যু হয়েছে। আর প্রাথমিক পর্যবেক্ষণে উপকূলীয় জেলা গুলোর পাঁচ হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়ে বলে জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

রোববার (১০ নভেম্বর) দুপুরে ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে সারাদেশের পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

তিনি জানান, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে গণমাধ্যমে চারজনের মৃত্যুর খবর প্রকাশ করলেও সরকারি হিসাবে দুই জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের একজন প্রমিলা মন্ডল (৫০)। বাড়ি খুলনার দাকোপ। তিনি আশ্রয় কেন্দ্র থেকে কাউকে না বলে নিজ ঘরে ফিরে গেলে গাছ চাপায় নিহত হন। এছাড়া আরেকজন পটুয়াখালীর মির্জাগঞ্জ এলাকার হামিদ কাজি (৬৫)। নিজ ঘরে অবস্থান করার সময় গাছচাপায় তার মৃত্যু হয়। এছাড়া ঝড়ে আহত হয়েছেন ৩০ জন।

এনামুর রহমান বলেন, ‘ইতিহাসের সর্বোচ্চ সংখ্যক মানুষকে আমরা সরিয়ে নিতে সক্ষম হয়েছিলাম। ৫ হাজার ৫৮৭টি আশ্রয় কেন্দ্রে ২১ লাখ ৬ হাজার ৯১৮ জনকে আমরা সফলভাবে সরিয়ে নিতে পেরেছি। নিরাপত্তা দিতে পেরেছি।’

ত্রাণ প্রতিমন্ত্রী আরও জানান, এখন পর্যন্ত বেশি ক্ষয়ক্ষতি হয়েছে পটুয়াখালীতে। সেখানে ঘরবাড়ি আংশিক ভেঙেছে ৮৫টি। পানি প্রবাহিত হচ্ছে বেড়িবাঁধের ওপর দিয়ে।

Loading...