• আজ ১৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

আবারও পেছাল জেএসসি-জেডিসি পরীক্ষা

৫:৩৩ অপরাহ্ণ | রবিবার, নভেম্বর ১০, ২০১৯ শিক্ষাঙ্গন

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঘূর্ণিঝড় বুলবুলের কারণে ১২ নভেম্বর অনুষ্ঠিতব্য জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও ১৪ নভেম্বরের জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি)-এর গণিত পরীক্ষার সময় ফের পিছিয়েছে।

শনিবার (৯ নভেম্বর) এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় বুলবুলের কারণে জেএসসি পরীক্ষা আগামী ১২ নভেম্বর ও জেডিসি পরীক্ষা ১৪ নভেম্বর নির্ধারণ করা হয়।

তবে নতুন সময় অনুযায়ী নির্ধারিত ১২ নভেম্বরের জেএসসি পরীক্ষা আগামী ১৪ নভেম্বর সকাল ১০টায় এবং জেডিসি পরীক্ষা আগামী ১৫ নভেম্বর সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

রবিবার (১০ নভেম্বর) আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহমেদ এসব তথ্য জানান।

প্রসঙ্গত, সারাদেশে একযোগে গত ২ নভেম্বর থেকে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হয়।

অধ্যাপক মু. জিয়াউল হক জানান, জেএসসির গত ৯ নভেম্বরের গণিত পরীক্ষা পরিবর্তিত সূচি অনুযায়ী আগামী মঙ্গলবারের (১২ নভেম্বর) হওয়ার কথা ছিল। বুলবুলের কারণে তা পিছিয়ে নেওয়া হয়েছিল। কিন্তু এবার পরীক্ষা কেন্দ্র প্রস্তুত না থাকায় আবার পিছিয়ে নেওয়া হলো ১৪ নভেম্বর। ওইদিন সকাল ১০টা থেকে এই পরীক্ষা শুরু হবে।

এর আগে সোমবার (১১ নভেম্বর) অনুষ্ঠিতব্য জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত করা হয়। ওইদিন জেএসসির বিজ্ঞান ও জেডিসির ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। স্থগিত হওয়া জেএসসি পরীক্ষাটি আগামী ১৩ নভেম্বর ও জেডিসি পরীক্ষা ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে।

Skip to toolbar