রাঙ্গার বিচার জনগণের কাছে ছেড়ে দিলাম: নূর হোসেনের মা

৭:১৮ অপরাহ্ণ | সোমবার, নভেম্বর ১১, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনকে ‘ইয়াবাখোর, ফেন্সিডিলখোর’ বলায় জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা এমপির সংসদ থেকে পদত্যাগের দাবি জানিয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ প্রতিবাদ কর্মসূচি পালন করে শহীদ নূর হোসেনের পরিবার।

নূর হোসেনের মা বলেন, “ও (নূর হোসেন) যদি নেশাখোর হতো, তাহলে দেশের জন্য জীবন দিতো না। কারণ, কোনও নেশাখোর দেশের জন্য জীবন দেয় না।”

তিনি বলেন, “নূর হোসেন রাজপথে নেমেছে দেশের জন্য, জনগণের জন্য। যে লোক আমার ছেলেকে ইয়াবাখোর বলেছেন, তার বিচার জনগণের কাছে ছেড়ে দিলাম। মসিউর রহমান রাঙ্গার বিরুদ্ধে আমি মামলা করতে রাজি আছি।”

নূর হোসেনের ভাই আলী হোসেন বলেন, “দেশের জন্য প্রতিবাদ করায় তাকে যদি গাঁজাখোর, ইয়াবাখোর ও ফেনসিডিলখোর বলা হয়, তাহলে দেশের মানুষ কীভাবে প্রতিবাদ করবে? এ ধরনের কথা বললে তো কখনও ভালো মানুষ প্রতিবাদ করতে আসবে না। তখন দেশে স্বৈরাচার দেশে ভর করেছিল। ওই সময় আন্দোলন করে তাকে হঠানো হয়েছে। ওই সময় অনেক লোক মারা গেছে। এই শহীদদের এখন অপমান করা হলো। গণতন্ত্রের আন্দোলনে যারা মারা গেছে, তাদের এত ছোট করছেন কেন?”

আলী হোসেন বলেন, “এদেশের জনগণ রাঙ্গার বিচার করে দিতে পারে। জনগণের প্রতি আহ্বান জানাবো, রাঙ্গাকে বয়কট করা হোক। তার এমপি পদ কেড়ে নেওয়া হোক।”

নূর হোসেনের মামা কালা চান বলেন, নূর হোসেন গণতন্ত্রের প্রতীক। রাঙ্গা তাকে যে কথা বলেছেন জনগণ তার বিচার করবে। এমন মন্তব্য করার পর তার আর সংসদ সদস্য থাকার যোগ্যতা নেই। আমরা তার পদত্যাগ চাই।

Loading...