‘মুজিব বর্ষ উদযাপনে অংশ নিতে চায় ভারত’

১১:২৫ অপরাহ্ণ | সোমবার, নভেম্বর ১১, ২০১৯ জাতীয়
ram

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সফররত ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাধারণ সম্পাদক রাম মাধব।

সোমবার সন্ধ্যায় রাজধানীর সোনারগাঁও হোটেলে দুই নেতা দ্বিপক্ষীয় বৈঠক করেন। দ্বিপক্ষীয় বৈঠক শেষে রাম মাধব বৈঠক নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন।

এ সময় বিজেপির সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। গত বছরে দিল্লিতে আওয়ামী লীগের প্রতিনিধিদলকে আমরা স্বাগত জানিয়েছিলাম, যার নেতৃত্বে ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, আজকের বৈঠকে আমরা আমাদের দুই দল, দুই দেশ ও দুই সরকারের নানা ইস্যু নিয়ে আলোচনা করেছি। ভারত বাংলাদেশের মধ্যে ঐতিহ্যগত ভাবেই শক্তিশালী দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সম্পর্ক আরো শক্তিশালী হয়েছে। আমাদের দুই নেতা নিয়মিতই একে অপরের সঙ্গে যোগাযোগ করে থাকেন। নিজেদের সমস্যা ও সংকটগুলো বোঝার চেষ্টা করেন। সেসব সমস্যা দুই দেশের রয়েছে তা নিরসনে একে অন্যকে সহযোগিতা করেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী দু’জনেই অত্যন্ত জনপ্রিয় নেতা। তাদের সম্পর্ক ভবিষ্যতে আরও অনেক দূর এগোবে বলে আমরা আশা রাখি।

‘মুজিব বর্ষ নিয়েও আমরা অত্যন্ত আগ্রহী। আমরা চাই দু’দেশের জনগণের কাছে এটি সম্পূর্ণভাবে পৌঁছে যাক। এ ব্যাপারে বাংলাদেশ সরকারের সঙ্গে ভারত সরকারের ফোনে আলাপ হয়েছে। মুজিব বর্ষ উদযাপনের সময় ভারত একটি টিমও পাঠাবে।’

এ সময় উপস্থিত ছিলেন আওয়মী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক,আ ফ ম বাহাউদ্দিন নাছিম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

Loading...