আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিং থেকে বাদ সাকিব!

১১:৫২ অপরাহ্ণ | সোমবার, নভেম্বর ১১, ২০১৯ খেলা
sakib

স্পোর্টস আপডেট ডেস্কঃ সাকিব আল হাসানকে সবধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দুই বছরের মধ্যে এক বছর পুরোপুরি নিষিদ্ধ, আর বাকি ১ এক বছর স্থগিত নিষেধাজ্ঞা অর্থাৎ খেলতে পারবেন কিন্তু আবারও অপরাধ করলে শাস্তি পেতে হবে।

নিষিদ্ধ হওয়ার সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) খাতা থেকেও যেন মুছে যাচ্ছে বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের নাম। অস্ট্রেলিয়া-পাকিস্তান, ইংল্যান্ড-নিউজিল্যান্ড এবং ভারত-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ শেষে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা নতুন র‌্যাংকিং প্রকাশ করেছে। সবশেষ র‌্যাংকিংয়ের তিন ক্যাটাগরিতে কোথাও পাওয়া যায়নি সাকিবের নাম।

এ বার অলরাউন্ডার ক্যাটাগরিতে শীর্ষে আছেন আফগান সিনিয়র তারকা মোহাম্মদ নবি। দুই থেকে পাঁচে আছেন যথাক্রমে গ্লেন ম্যাক্সওয়েল, রিচার্ড বেরিংটন, মাহমুদউল্লাহ রিয়াদ এবং শন উইলিয়ামস। ব্যাটসম্যান, বোলার কিংবা অল-রাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষ ১০০ জনের তালিকায় নেই আইসিসি থেকে নিষিদ্ধ হওয়া সাকিব। অথচ, এই সাকিবই বছরের পর বছর তিন ফরম্যাটেই শীর্ষ অল-রাউন্ডারের জায়গা দখল করে ছিলেন।

ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে পাকিস্তানের বাবর আজম। দুইয়ে আছেন অস্ট্রেলিয়ার দলপতি অ্যারন ফিঞ্চ আর তিনে উঠেছেন ডেভিড মালান। বোলারদের তালিকায় শীর্ষে পাঁচে কোনো পরিবর্তন আসেনি। আফগান দলপতি রশিদ খান আছেন এক নম্বরে। দুই থেকে পাঁচে আছেন যথাক্রমে মিচেল স্যান্টনার, ইমাদ ওয়াসিম, অ্যাডাম জাম্পা এবং শাদাব খান।

Loading...