বাবা রাঙ্গার জন্য দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন জুই

৭:১৫ অপরাহ্ণ | বুধবার, নভেম্বর ১৩, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সাইফুল ইসলাম মুকুল, রংপুর প্রতিনিধি-  দেশ ও গণতন্ত্রের জন্য জীবন উৎসর্গকারী নুর হোসেনের চরিত্র হনন করে বক্তব্য দিয়ে জাতীয় পার্টির মহাসচিব রাঙ্গা এখন র্শীষ আলোচনায়। এবার নতুন করে আলোচনায় তার মেয়ে মালিহা তাসমিন জুই। বাবার হয়ে দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন জুই।

মঙ্গলবার রাতে ফেসবুক লাইভে এসে মালিহা তাসমিন জুই বলেন, আমি মশিউর রহমান রাঙ্গা সাহেবের মেয়ে, “উনার হয়ে কিছু কথা বলতে চাই। দয়া করে আমার কথা গুলো একটু শুনবেন এবং বুঝার চেষ্টা করবেন। ভুল হলে ক্ষমা সুলভ দৃষ্টিতে দেখবেন। মানুষ মাত্রই ভুল। রাঙ্গা সাহেব দেশবাসী, নূর হোসেনের  মা, ভাই, পরিবার বর্গ এবং মাননীয় প্রধানমন্ত্রীর নিকট ক্ষমা প্রার্থনা করেছেন। আপনারা সবাই আমার বাবাকে ক্ষমা করবেন। দয়া করে ভিডিওটি শেয়ার করবেন। ধন্যবাদ।”

রবিবার (১০ নভেম্বর) বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে ‘গণতন্ত্র দিবস’ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে মশিউর রহমান রাঙ্গা বলেন, ‘নূর হোসেন ইয়াবাখোর, ফেন্সিডিলখোর ছিলেন।’

এরপরই টেলিভিশন ও পত্রিকায় নিউজের খোরাক তিনি। শুধু তাই নয় তাকে নিয়ে যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে নানান আনাগোনা। এরই ধারাবাহিকতায় শহীদ নুর হোসনের বিরুদ্ধে কুটুক্তি করার প্রতিবাদ জানিয়ে রংপুরে দিন ভর চলছে বিভিন্ন সংগঠনের আন্দোলন।

এদিকে বিষয়টির জন্য গতকাল মঙ্গলবার দেশবাসীর কাছে ক্ষমা প্রার্থনা করেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাও। তিনি বলেন, ‘গণতন্ত্র দিবসের আলোচনায় আমি নূর হোসেনকে ইয়াবাখোর ও ফেনমসিডিল খোর বলেছিলাম, এটা আসলে আমার স্লিপ অব টাং। ওই সময় ইয়াবা ছিল না, ফেনসিডিলও ছিল না। শব্দ দুটি আমার বলা ঠিক হয়নি। এ দুটি শব্দ আমি প্রত্যাহার করে নিচ্ছি। অনিচ্ছাকৃত ভুলের জন্য আমি দুঃখ প্রকাশ করছি, ক্ষমা চাইছি।’

তবে আন্দোলনকারীরা বলছেন, নুর হোসেনকে নিয়ে রাঙ্গার এ বক্তব্য জাতির হৃদয়ে আঘাত করেছে। গোটা জাতির হৃদয় থেকে রক্তক্ষরণ হচ্ছে। তাই তার দৃষ্টান্ত মূলক শাস্তি জাতি দাবি করছে। এজন্য অতিসত্বর রাঙ্গার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করার জন্য তারা বর্তমান সরকারের প্রতি আহ্বান জানান তারা।

Loading...