প্রতি কেজি ধনেপাতা বিক্রি হচ্ছে ৫০০ টাকা!

৫:১২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯ ফিচার

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- দাম বাড়তে বাড়তে দেশের খুচরা বাজারে এক কেজি পেঁয়াজ আজ বিক্রি হচ্ছে ২০০-২২০ টাকায়৷ লাগামহীন পেঁয়াজের দাম নিয়ে ক্ষোভ জানাচ্ছেন ভোক্তরা৷

এদিকে শুধু পেঁয়াজ নয়, ঘূর্ণিঝড় বুলবুল আঘাত হানার পর এক লাফে বেড়েছে ধনেপাতার দামও। আজ পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের কাঁচা বাজারে প্রতিকেজি ধনেপাতা বিক্রি হচ্ছে ৫০০ টাকায়!

হঠাৎ লাগামহীন দাম বাড়ায় ক্রেতারা হতভম্ব। অনেক ক্রেতা রাগে ক্ষোভে ধনেপাতা না কিনেই বাজার থেকে ফিরে আসছেন। কেউ অনেকটা বাধ্য হয়েই উচ্চ দামে অল্প করে কিনছেন।

গৌতম হালদার নামের এক ক্রেতা বলেন, তিনি আজ বৃহস্পতিবার সকালে ২৫০ গ্রাম ধনে পাতা কিনেছেন ১২৫ টাকায়। ধনে পাতার এত দাম হলে কেমনে হবে?

ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, ঘূর্ণিঝড় বুলবুল আঘাত হানার আগে কেজিপ্রতি ধনে পাতার দাম ছিল ২০০ থেকে ২৫০ টাকা। বুলবুল আঘাত হানার পর ধনে পাতা ৫০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

স্থানীয় বিক্রেতা মো. কাওসার হোসেন বলেন, ‘ঘূর্ণিঝড়ের কারণে খেতের প্রচুর ক্ষতি হয়েছে। এ কারণে ধনে পাতার দাম বেড়েছে। আমরাই ৪০০ টাকার চেয়ে বেশি দামে কিনি। খরচ হিসাব করে ৫০০ টাকা দরে বিক্রি করতে হচ্ছে।’

জানতে চাইলে কলাপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা আবদুল মান্নান গণমাধ্যমকে বলেন, বুলবুলের কারণে শীতকালীন সবজির খেত ক্ষতিগ্রস্ত হয়েছে। বাজারে জোগান কম। তাই দাম বেড়ে গেছে।

Loading...