ভুল সিগন্যালের কারণে দুর্ঘটনা, পুড়ে গেছে রংপুর এক্সপ্রেসের ৪ বগি

৫:৫৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯ দেশের খবর, রাজশাহী

সময়ের কণ্ঠস্বর, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেসের ৭টি বগি লাইনচ্যুত হয়েছে। আগুন লেগে পুড়ে গেছে ইঞ্জিনসহ ৪টি বগি। এ ঘটনায় ঢাকার সঙ্গে রেলওয়ে পশ্চিমাঞ্চলের যোগাযোগ বন্ধ রয়েছে।

দুর্ঘটনায় ট্রেনের লোকোমাস্টার (চালক), সহকারী লোকোমাস্টারসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- লোকোমাস্টার তারিক রহমান, পাবনার ভাঙ্গুড়া গ্রামের সাথী বেগম, তার দুই সন্তান মোস্তাক ও সাইফুল। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উল্লাপাড়া পৌর মেয়র এস এম নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুজ্জামান আরিফ ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফাসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এসময় ইউএনও আরিফুজ্জামান বলেন, উল্লাপাড়া স্টেশনে পয়েন্টিং সিগন্যালের ভুলের কারণে এ দুর্ঘটনা ঘটেছে। কয়েকজন আহত হয়েছেন। আহত পাঁচ-ছয়জনকে হাসপাতালে নেয়া হয়েছে।

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে পুলিশ, ফায়ার সার্ভিস, স্বাস্থ্যকর্মীসহ স্থানীয় লোকজন। উল্লাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাজির হোসেন ও উল্লাপাড়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের মাঠকর্মী গোলাম কিবরিয়া জানান, দুর্ঘটনায় কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে কেউই নিহত হননি।

পশ্চিমাঞ্চল রেল বিভাগ পাকশীর বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) মিজানুর রহমান বলেন, ট্রেন দুর্ঘটনার খবর পেয়ে পাকশী থেকে রিলিফ ট্রেন উল্লাপাড়ায় পাঠানো হয়েছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পাকশীর বিভাগীয় ট্রাফিক অফিসার (ডিটিও) আবদুল্লাহ আল মামুনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়েছে।

ট্রেন দুর্ঘটনার পেছনে লাইনম্যানের কোনও গাফিলতি থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ভিডিও দেখুন এখানে 

Loading...