মেসির গোলেই ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা

১:১৪ পূর্বাহ্ণ | শনিবার, নভেম্বর ১৬, ২০১৯ খেলা
messi

স্পোর্টস আপডেট ডেস্কঃ চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচে জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। ১-০ গোলে জয় লাভ করে আর্জেন্টিনা। এদিন তিন মাসের কনমেবলের দেওয়া নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ফি‌রেই ব্রা‌জিল‌কে হরা‌লেন মে‌সি।

সৌদি আরবের কিং সাদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে শুক্রবার (১৫ নভেম্বর) মুখোমুখি হয় ব্রাজিল-আর্জেন্টিনা। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ১১টায়। এ ম্যাচে আর্জেন্টিনা জাতীয় দলে সুপারস্টার লিওনেল মেসি থাকলেও ব্রাজিল দলে ছিলেন না নেইমার। স্বাভাবিকভাবেই এই ম্যাচকে ঘিরে ব্রাজিল-আর্জেন্টিনার ভক্ত-সমর্থকদের মধ্যে চাপা উত্তেজনাও দেখা গেছে।

ম্যাচে ১৩ মিনিটের মাথায় দলের হয়ে গোল করেন মেসি। বার্সার এই মহাতারকার গোলে প্রথমার্ধ শেষে ১-০ তে এগিয়ে আছে আর্জেন্টিনা। অবশ্য প্রথম গোল পেতে পারত ব্রাজিলই। ১০ মিনিটের মাথায় পেনাল্টি পেয়েছিল তারা। কিন্তু পোস্টের বাইরে শট করে বসেন গ্যাব্রিয়েল হেসুস। যে কারণে পুড়তে হয় সহজ সুযোগ মিসের যন্ত্রণায়। এর মিনিট তিনেক পরেই পেনাল্টি পায় আর্জেন্টিনাও। লিওনেল মেসির নেয়া সেই শট ঠেকিয়ে দিয়েছিলেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকার। কিন্তু ফিরতি শটে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন অধিনায়ক।

বিরতির পর জোড়া বদল আনেন তিতে। পাকুয়েতার বদলি হিসেবে নামেন কুতিনহো আর আর্থার মেলোর বদলি হিসেবে নামেন ফ্যাবিনহো। ছোটো ছোটো পাসে এগিয়ে যাওয়া ব্রাজিল ফিনিশিংয়ের অভাবে স্কোর আদায় করে নিতে পারেনি। ৮৪ মিনিটে পারেদেসের বদলি হিসেবে মাঠে নামেন গুইদো রদ্রিগেজ। একই মিনিটে মেসির দুর্দান্ত ডিফেন্স চেঁড়া পাসে মাথা লাগাতে পারলেও আরেকটি গোলের দেখা পেতে পারতো আর্জেন্টিনা। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে মেসির একমাত্র গোলে (১-০) জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

সর্বশেষ ৬ ম্যাচের একটিতেও হারেনি আর্জেন্টিনা। জিতেছে ৪টিতে, ড্র করেছে বাকি দুটিতে। কোপার পর চিলির বিপক্ষে ০-০ গোলে ড্র করা দলটি মেসিকে ছাড়া মেক্সিকোকে ৪-০ গোলে হারিয়েছে। জার্মানির বিপক্ষে পিছিয়ে পড়েও ২-২ গোলে ড্র করেছে। আর ইকুয়েডরকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে। মেসিকে ছাড়া খেলা ৪ ম্যাচে ১২ গোল করেছে আর্জেন্টিনা, হজম করেছে মাত্র তিনটি গোল। এবার মেসিকে নিয়ে নিজেদের গোলসংখ্যা বাড়িয়ে নিয়েছে স্কালোনির শিষ্যরা।

এদিকে, কোপা আমেরিকার শিরোপা জেতার পর থেকেই ব্রাজিলের দূর্গে কোনো জয় নেই। শেষ ৫ ম্যাচে জয়হীন তিতের শিষ্যরা। যেই পেরুকে হারিয়ে শিরোপা জিতেছিল সেই পেরুর বিপক্ষে ১-০ গোলে হেরেছে ব্রাজিল। তার আগে কলম্বিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করে সেলেসাওরা। সেনেগাল আর নাইজেরিয়ার বিপক্ষে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে তিতের শিষ্যরা। আজ হারলো আর্জেন্টিনার বিপক্ষে।

Loading...