• আজ ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

অবশেষে ভেঙেই গেল অলির এলডিপি

১:২২ অপরাহ্ণ | সোমবার, নভেম্বর ১৮, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- অবশেষে আনুষ্ঠানিকভাবে ভেঙেই গেল কর্নেল (অব.) অলি আহমদ-এর নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। এলডিপির প্রেসিডিয়াম সদস্য ও নেত্রকোনা থেকে নির্বাচিত চারবারের সংসদ সদস্য ও সাবেক হুইপ আবদুল করিম আব্বাসীকে সভাপতি করে সাত সদস্যের নতুন এলডিপির আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে সদস্য সচিব করা হয়েছে এলডিপির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

সোমবার (১৮ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাত সদস্যের নতুন এলডিপির গঠনের ঘোষণা দেন দলটির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম। এ সময় দলের অনেক নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন।

গত ৯ নভেম্বর কর্নেল অবসরপ্রাপ্ত অলি আহমেদকে সভাপতি এবং ড. রেদোয়ান আহমেদকে মহাসচিব করে এলডিপির নতুন কেন্দ্রীয় নির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

এই কমিটি থেকে বাদ পড়েন দলটির সাবেক সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদাত হোসেন সেলিম। তারপর থেকেই মূলত দলটির মধ্যে ভাঙনের সুর ওঠে। আজ তা চূড়ান্ত রূপ পেল।

আজ প্রেস ক্লাবে এলডিপির পদবঞ্চিত নেতারা সংবাদ সম্মেলন করে অলি আহমেদ এবং রেদোয়ান আহমেদ কমিটির বিপরীতে পাল্টা সাত সদস্যের একটি সমন্বয় কমিটি ঘোষণা করেন।

নতুন এলডিপির কমিটি ঘোষণার সময় শাহাদাত হোসেন সেলিম বলেন, কর্নেল (অব.) অলির অতি জামায়াত নির্ভরতা ও জামায়াত প্রীতির কারণে তার সঙ্গে রাজনীতি করা সম্ভব নয়। সেই কারণে দূরত্ব সৃষ্টি। ফল হিসেবে নতুন এলডিপি গঠনকরা হয়েছে।

সংবাদ সম্মেলনে এলডিপি থেকে কর্নেল অলিসহ কয়েকজনকে অব্যাহতি দেওয়ার কথাও জানানো হয়। বার্ধক্যজনিত কারণে তারা রাজনীতি তথা দলের মধ্যে ভূমিকা রাখতে পারছেন না বলেও দাবি করা হয়।

Loading...