• আজ ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

লাইনে দাঁড়িয়ে টিসিবির পেঁয়াজ কিনলেন মেয়র আরিফ!

৩:২৭ অপরাহ্ণ | সোমবার, নভেম্বর ১৮, ২০১৯ দেশের খবর, সিলেট

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- পেঁয়াজের যে দাম তা নিম্ন আয়ের মানুষের নাগালের বাইরে। সোমবার সকাল থেকে সিলেট নগরীর তিনটি স্থানে ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি করছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি)। কম দামে পেঁয়াজ কিনতে তাই রিকাবীবাজারস্থ কাজি নজরুল ইসলাম অডিটরিয়ামের সামনে, ক্বীন ব্রিজের মোড়ে, মার্কাজ পয়েন্ট বঙ্গবীর রোডে ভিড় করছেন ক্রেতারা।

সকালে এই স্থানগুলোতে গিয়ে দেখা যায়, প্রখর রোদের মধ্যেই শত শত মানুষ টিসিবির ট্রাক থেকে পেঁয়াজ কিনতে ভিড় করেছেন। সময় বাড়ার সাথে সাথে ক্রেতাদের ভিড়ও বাড়ছে। এছাড়া মহিলার উপস্থিতিও ছিল চোখে পড়ার মত।

বেলা ১২টার দিকে পেঁয়াজ কিনতে নগরীর ক্বীন ব্রিজের মোড়ে টিসিবির গাড়ির লাইনে দাড়ান সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। প্রায় দুই ঘন্টা সময় তিনি পেঁয়াজ কেনার জন্য লাইনে অপেক্ষা করে পৌণে ২টার দিকে পেঁয়াজ কিনেন।

এ সময় তিনি জানান, সাধারণ মানুষের সারিতে দাঁড়িয়ে পেঁয়াজ কিনতে আসা তার প্রতীকী প্রতিবাদ। এসময় তিনি পেঁয়াজ, চালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানোর দাবি জানান।

মেয়র আরিফ বলেন, পেঁয়াজের দাম বাড়াকে কেন্দ্র করে নিত্য প্রয়োজনীয় অন্যান্য দ্রব্যের, বিশেষ করে চালের দাম বাড়ানোর একটা অভিযোগ আমরা পেয়েছি। এজন্য আমরা সিলেট সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের দিয়ে সন্দেহভাজন ব্যবসায়ীদের খুঁজে বের করতে তদন্ত করছি। যাতে পেঁয়াজ ইস্যুতে অন্যান্য পণ্যের দাম না বাড়ে।

নগরীতে ৪৫ টাকায় টিসিবি পিয়াজ বিক্রি করছে সকালে এমন খবর পেয়ে তিনি ক্বীন ব্রিজের মোড়ে পিয়াজ কিনতে এসেছেন। জনগণের অসুবিধার কথা চিন্তা করে সরকারের এমন উদ্যোগের জন্য ধন্যবাদ জানান মেয়র আরিফ।

Skip to toolbar