টাঙ্গাইলে শ্রমিকদের অঘোষিত ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

৪:১৬ অপরাহ্ণ | সোমবার, নভেম্বর ১৮, ২০১৯ ঢাকা, দেশের খবর

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- টাঙ্গাইলে ভূঞাপুরে নতুন সড়ক আইন সংস্কারের দাবিতে অঘোষিত কর্মবিরতি পালন করছেন পরিবহণ শ্রমিকরা।

সোমবার সকাল থেকে পূর্ব ঘোষণা ছাড়াই ভূঞাপুর থেকে ঢাকাসহ বিভিন্ন রুটে চলাচলকারী সকল যানবাহন চালানো বন্ধ রাখেন তারা। এর ফলে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

জানা যায়, নতুন সড়ক আইন ১ নভেম্বর থেকে কার্যকর হওয়ার কথা থাকলেও দুই সপ্তাহ ধরে আইন পালনে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে কর্তৃপক্ষ। দুই সপ্তাহ শিথিল ছিল নতুন আইনের কার্যকারিতা। সোমবার থেকে আইন কার্যকর হতে পারে এমন শঙ্কায় অঘোষিত কর্মবিরতি পালন করছেন তারা।

কর্মবিরতি পালনকারী শ্রমিকরা জানান নতুন সড়ক আইনের অনেকগুলি বিষয় সংস্কার না করলে তারা পরিবহন সেক্টরে কাজ করবেন না। বিশাল অংকের জরিমানা, শাস্তি আর অপমানজনক ঘাতক শব্দ মাথায় নিয়ে গাড়ী চালাবেন না। আপত্তিকর বিষয়গুলির সংস্কারের দাবী করেন তারা।

ভোগান্তিতে পড়া যাত্রীরা বলেন, যাত্রীদের জিম্মি করে এভাবে অঘোষিতভাবে কর্মবিরতি পালন করা উচিত নয়। আগে থেকে ঘোষণা দিলে তারা বিকল্প ব্যবস্থা করতে পারতেন। কর্তৃপক্ষের দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি করেন যাত্রীরা।

এ বিষয়ে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন বলেন, শ্রমিকদের এ কর্মবিরতির সাথে ইউনিয়নের কোন সম্পর্ক নেই। আমরা কোন কর্মসূচি ঘোষণা করি নাই। আগামী ২১ তারিখে কেন্দ্রীয়ভাবে বৈঠক হবার কথা আছে। এর আগে আমাদের কর্মসূচি পালণ করা হবে না।

এদিকে জেলার আরও কয়েকটি সড়কেও শ্রমিকরা এধরনের অঘোষিত কর্মবিরতি পালন করছেন। ফলে যাত্রীরা বেশি ভাড়া দিয়ে বিকল্প ব্যবস্থায় যাতায়াত করছেন।

Loading...