বহিষ্কার হলেন শাহাদাত

৬:২৯ অপরাহ্ণ | সোমবার, নভেম্বর ১৮, ২০১৯ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- আবারও বিতর্কে বাংলাদেশ জাতীয় দলের সাবেক পেসার শাহাদাত হোসেন রাজীব। এবার জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ম্যাচ চলাকালীন সতীর্থ ক্রিকেটারকে মারধর করে আলোচনায় তিনি।

চলতি এনসিএলে ঢাকা বিভাগের হয়ে খেলছেন শাহাদাত। ষষ্ঠ ও শেষ রাউন্ডের ম্যাচে খুলনা বিভাগের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় সতীর্থ মোহাম্মদ আরাফাত সানি জুনিয়রের গায়ে হাত তুলেন তিনি। চড়-থাপ্পড়, কিলঘুষির সঙ্গে তাকে লাথিও মারেন ৩৩ বছর বয়সী এ পেসার।

এ ঘটনায় ইতিমধ্যে শাহাদাত হোসেন রাজীবকে ষষ্ঠ রাউন্ডের শেষ দুই দিন থেকে বহিষ্কার করা হয়েছে। উগ্র এই পেসারের জন্য অবশ্য আরো বড় শাস্তি অপেক্ষা করছে। কেননা আরাফাত সানি জুনিয়রকে লাঞ্ছিত করে তিনি ভেঙেছেন লেভেল ৪। যার শাস্তি নূন্যতম ১ বছর থেকে আজীবন নিষেধাজ্ঞা।

ম্যাচ রেফারি আখতার আহমেদ ওই দিন ঘটে যাওয়া অপ্রত্যাশিত এই ঘটনার প্রতিবেদন পাঠিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের টেকনিক্যাল কমিটির প্রধানের কাছে।

টেকনিক্যাল কমিটির প্রধান মিনহাজুল আবেদীন নান্নু সোমবার গণমাধ্যমকে জানান, ম্যাচ রেফারির প্রতিবেদন অনুযায়ী লেভেল ৪ ভেঙেছে শাহাদাত। যার শাস্তি ১ বছর থেকে আজীবন নিষেধাজ্ঞা। দেখি আমরা কাল টেকনিক্যাল কমিটির মিটিংয়ে বসব। এরপর সিদ্ধান্ত জানাতে পারব।

এর আগে ২০১৫ সালে গৃহকর্মীর ওপর নির্যাতনের অপরাধে সস্ত্রীক লম্বা সময় জেল খাটেন শাহাদাত হোসেন। আলোচিত ওই ঘটনার পরও ডানহাতি পেসারের আচরণে নমনীয় ভাব আসেনি। গেল বছর রাজধানীর আসাদগেটে তার গাড়ির সঙ্গে ধাক্কা লাগায় এক সিএনজি ড্রাইভারের গায়ে হাত তুলতে চান তিনি। সেই ঘটনাও খুব একটা পুরনো খবর নয়।

Loading...