সারাদেশে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা ট্রাক-কাভার্ডভ্যান চালকদের

১:৪২ অপরাহ্ণ | মঙ্গলবার, নভেম্বর ১৯, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে সারাদেশে আগামীকাল বুধবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দিয়েছে বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান ঐক্যপরিষদ।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর তেজগাঁও ট্রাক টার্মিনাল কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান মালিক সমিতির আহ্বায়ক রুস্তম আলী খান এ কর্মসূচির ঘোষণা দেন।

তিনি বলেন, ‘আমাদের কর্মবিরতি শুরু হয়েছে মূলত তিনদিন আগে থেকে। শ্রমিকেরা বিভিন্ন স্থানে গাড়ি চালাচ্ছে না। সারা দেশ থেকে চাপ আছে ধর্মঘট দেওয়ার জন্য। এ জন্যই কর্মবিরতির ঘোষণা দেওয়া হয়েছে।’

এসময় বাংলাদেশ ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি মোহাম্মদ তোফাজ্জল হোসেন মজুমদার বলেন, ‘নতুন আইন চালকদের জন্য অনেক কঠোর। অনেক ড্রাইভার আছেন লাইসেন্সে সমস্যা। নানা কারণে সময়মত রিনিউ (নবায়ন) করতে পারে নাই। এখন রাস্তায় নেমে বিপদে পড়ার ঝুঁকি তারা নিতে চায় না। আমরা তাদের বাধ্য করতে পারি না।’

তিনি বলেন, যে আইনটা হয়েছে তা বাংলাদেশে চলে না। কারণ এই আইন করার আগে তো আপনাকে সব ধরনের অবকাঠামো ঠিক করা উচিত ছিল। রাস্তাঘাট ঠিক নাই, আপনি আইন করলে তো সামঞ্জস্যপূর্ণ হয় না।

তিনি আরও বলেন, নতুন আইনে ট্রাক-কাভার্ডভ্যান চালকরা গাড়ি চালাবেন না। কিছু হলেই জরিমানা করা হবে ২৫ হাজার টাকা। আছে মামলা। এর ওপর আবার চালকের লাইসেন্সের ওপর পয়েন্ট কাটা হবে। এসব কারণে চালকরা আর গাড়ি চালাবেন না।

Loading...