লবনের দাম বৃদ্ধির গুজব, কালকিনিতে পুলিশ মোতায়ন

৬:২৫ অপরাহ্ণ | মঙ্গলবার, নভেম্বর ১৯, ২০১৯ ঢাকা, দেশের খবর

এইচ এম মিলন, কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি- ‘লবনের কেজি ১৩০ টাকা হবে’ এমন গুজবে মাদারীপুরের কালকিনি পৌর এলাকার ভুরঘাটা, কালকিনি পরান ও নতুন বাজারে লবন কেনার হিড়িক পড়েছে। এতে করে চরম লবন সংকট দেখা দিয়েছে ওই বাজারের দোকান গুলোতে।

আজ মঙ্গলবার দুপুরে উপজেলার কয়েকটি বাজারের দোকানগুলোতে লাইন দিয়ে এ লবন কেনার চিত্র দেখা গেছে। তবে গুজব প্রতিরোধে ওই বাজারগুলো থানা পুলিশ মোতায়ন করা হয়েছে।

বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক হঠাৎ করে গুজব ছাড়ানো হয় যে লবনের প্রতি কেজি ১৩০ টাকা করে হবে। এ গুজবের ফলে সকল সাধারন ক্রেতারা লবন কেনার জন্য উপজেলার বাজারগুলোর পাইকারী ও খুচরা দোকানে লাইন দিয়ে খুচরা বিক্রেতা ও ক্রেতাদের লবন কিনতে হুমড়ি খেয়ে পরেছেন।

এতে করে পৌর এলাকার ভুরঘাটা, কালকিনি পুরার ও কালকিনি নতুন বাজারের দোকানগুলোতে এক নিমিষেই লবন বিক্রি শেষে হয়ে যায়। এদিকে এ গুজবে কান দিয়ে অনেক দোকানিরা চড়া মুল্যে লবন বিক্রি শুরু করে দেন ক্রেতাদের কাছে। এ বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে তারা থানা পুলিশকে নিয়ে বাজার নিয়ন্ত্রনে ব্যাপক অভিযান শুরু করেন। এসময় অনেক দোকানিরা আটকের ভয়ে দোকান তালাবন্ধ করে পালিয়ে যান।

বাজারে লবন কিনতে আসা আকরাম ও সুকুমার বলেন, লবনের দাম অনেক বেড়ে যাবে তাই আমরা আগেভাগেই লবন কিনতে বাজারে এসেছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম বলেন, আমরা বাজার নিয়ন্ত্রনে জন্য অভিযান চালিয়েছি।

Loading...