সংবাদ শিরোনাম
  • আজ ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

রংপুরে যাত্রীদের গাড়ি থেকে নামিয়ে দিচ্ছেন শ্রমিকরা, চালকদের লাঞ্চিত

১:২৪ অপরাহ্ণ | বুধবার, নভেম্বর ২০, ২০১৯ দেশের খবর, রংপুর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর প্রতিনিধি- সড়ক পরিবহন আইন সংস্কারের দাবিতে অঘোষিত পরিবহন ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েছে রংপুরের সাধারণ মানুষ। ধর্মঘটের কোনো ঘোষণা না থাকলেও রংপুর ঢাকাসহ উত্তরাঞ্চলে কোন সড়কেই গণপরিবহন চলছে না। আবার দু’একটি বাস চললেও তাদের বাধা দিচ্ছে পরিবহন শ্রমিকরা।

আজ ভোর থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

জানা গেছে, অঘোষিত পরিবহন ধর্মঘটের কারণে মঙ্গলবার থেকে দেশের বিভিন্ন এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে চরম ভোগান্তি শুরু হয় সারা দেশে। স্থবির হয়ে পড়ে যোগাযোগ ব্যবস্থা। নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে কোনো ঘোষণা ছাড়াই এভাবে বাস, মিনিবাস, ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ হয়ে যায়।

বুধবার সকাল থেকে বাস টার্মিনাল, কামার পাড়া বাস ষ্টান্ড,কুড়িগ্রাম বাস ষ্টান্ড,ট্রাক ষ্টান্ডসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, কোন বাস ছেড়ে যাইনি। সড়কে বিআরটিসি ও অন্যান্য কিছু পরিবহন চললেও, যাত্রাবাড়ীতে বাস থামিয়ে চালকদের লাঞ্চিত করেছে পরিবহন শ্রমিকরা।

ঢাকাগামী এক যাত্রী ক্ষোভের সাথে জানালেন, কথায় কথায় যাত্রীদের জিম্মী করে তারা তাদের দাবী আদায় করে। গাড়ী বন্ধ করে কখনো সমাধান আসে নাকি?

বেসরকারি প্রতিষ্টানে কর্মরত আজমল সাহেব বলেন, কোনো ঘোষণা নেই, সকালে ষ্টান্ডে এসে দেখি গাড়ি চলাচল বন্ধ আজ নাকি তারা গাড়ি চালাবেনা তাহলে আমরা যাবো কীভাবে। এটা হয়রানি ছাড়া আর কিছুই না।

এদিকে রংপুর জেলা ট্রাক ট্যাংক লরী ও কার্ভাড ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক সুমন ইসলাম জানান, নতুন পরিবহন আইন কার্যকর করার মাধ্যমে তার উপর গলার কাঁটা হয়ে দেখা দিয়েছে। এ আইন কার্যকর করা বন্ধ এবং সংশোদনী না আনা পর্যন্ত তাদের ধর্মঘট চলবে বলে জানান তিনি।

Loading...