• আজ ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

এবার ঢাকার বাইরে বুথ থেকে টাকা চুরি, ছবির দুই ব্যক্তিকে খুঁজছে পুলিশ

৩:২৯ অপরাহ্ণ | বুধবার, নভেম্বর ২০, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- পূবালী ব্যাংকের তিনটি এটিএম বুথের মেশিন হ্যাকিং করে প্রায় ৯ লাখ ৬০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে একটি জালিয়াত চক্র। গত ১৬ নভেম্বর কুমিল্লায় পূবালী ব্যাংকের বুথে এই চুরির প্রথম ঘটনা ঘটে।

ঘটনাটির তদন্তের দায়িত্ব পেয়েছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। দায়িত্ব নিয়েই বুথের ক্যামেরায় ধারণ করা ছবি প্রচার করে তাদের গ্রেফতারে সহযোগিতা চেয়েছে সংস্থাটি।

বুথ থেকে পাওয়া সিসিটিভি ফুটেজে দেখা যায়, দুজন ব্যক্তি অভিনব কৌশলে এটিএম বুথের যন্ত্রাংশ খুলে টাকা হাতিয়ে নিচ্ছেন। কুমিল্লা শহরে পূবালী ব্যাংকের এটিএম বুথ থেকে শনিবার সন্ধ্যা ৬টা ৫ মিনিট ৫৭ সেকেন্ডে প্রবেশ করেন এক যুবক। গোলাপি রঙের চেক ফুল শার্ট পরা ওই যুবক বুথে প্রবেশ করেই প্রথমে বুথের ডিসপ্লে চেম্বারটি খুলে ভেতরে কোনো একটা ডিভাইস বসান। এরপর পকেট থেকে বেশ কয়েকটি কার্ড বের করে তা বুথে প্রবেশ করিয়ে ওই বুথ থেকে ৩ লাখ ৩০ হাজার টাকা তুলে নেন তিনি।

দ্বিতীয় ঘটনাটি ঘটে পূবালী ব্যাংকের চট্টগ্রামের একটি বুথে। গত রোববার সন্ধ্যা ৬টা ৩৯ মিনিট ১৫ সেকেন্ডে ওই বুথে প্রবেশ করেন একই যুবক। কুমিল্লার বুথের মতোই এ বুথেও কিছু একটা স্থাপন করে বেশ কয়েকটি কার্ডের মাধ্যমে অর্থ তুলে নেন তিনি। এরপর ৮টা ৪৫ মিনিট ৪৫ সেকেন্ডে পূবালী ব্যাংকের আরেকটি বুথে প্রবেশ করে একই প্রক্রিয়ায় টাকা তুলে নেয়া হয়। এরপর ৮টা ৪৯ মিনিট ৩৪ সেকেন্ডে আরেক যুবক ওই একই বুথে প্রবেশ করেন।

পুলিশ ওই দুজনের ছবি প্রকাশ করেছে। পুলিশ তাঁদের খুঁজছে। দুজনের নাম, ঠিকানা ও পেশা সম্পর্কে জানানোর অনুরোধ করেছে পুলিশ। এ ব্যাপারে তথ্য জানাতে ফোন করতে বলা হয়েছে খিলগাঁও জোনের অতিরিক্ত উপকমিশনারের নম্বরে। নম্বরটি হলো ০১৭১৩৩৯৮৫৯৬।

পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হালিম চৌধুরী সাংবাদিকদের বলেন, চট্টগ্রাম ও কুমিল্লার ওই এটিএম বুথগুলোর প্রতিটি থেকে দু-তিন লাখ টাকা করে খোয়া গেছে। টাকা চুরির ভিডিও ফুটেজ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় ইতিমধ্যে মামলা করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (পূর্ব) খিলগাঁও অঞ্চলের অতিরিক্ত উপকমিশনার শাহিদুর রহমান বলেন, গত ৩০ মে ও ১ জুন রাজধানীতে ডাচ্-বাংলা ব্যাংকের কয়েকটি বুথ থেকে ইউক্রেনের নাগরিকেরা জালিয়াতি করে টাকা তুলে নেন। পূবালী ব্যাংকের বুথ থেকে টাকা তুলে নেওয়ার সিসি ক্যামেরার ফুটেজ তাঁরা দেখেছেন। আগের ঘটনার সঙ্গে এ ঘটনার মিল রয়েছে।

ভিডিও দেখুন এখানে- 

Loading...