শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

১০:১৬ অপরাহ্ণ | বুধবার, নভেম্বর ২০, ২০১৯ খেলা
india_pakistan

স্পোর্টস আপডেট ডেস্কঃ শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে ৩ রানে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে পাকিস্তান। প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২৬৭ রান তোলে ইজাজ আহমেদের শিষ্যরা। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৬৪ রানে থামে ভারত। বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার জয়ী দলের বিপক্ষে শনিবার ফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ইমার্জিং এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে টস জিতে প্রথমে ব্যাটিং করে পাকিস্তান। আগে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে তারা।

উদ্বোধনীতে দুই ওপেনার ওমর ইউসুফ ও হায়দার আলী ৯০ রানের জুটি গড়েন। এরপর ৭৮ রানে ব্যবধানে ৮ উইকেট হারায় পাকিস্তান ইমার্জিং দল। ৬০ বল খেলে ৫টি চার ও এক ছক্কায় ৪৩ রান করে ফেরেন হায়দার আলী। ৯৭ বল খেলে তিন চার ও দুই ছক্কায় ৬৬ রান করে আউট হন অন্য ওপেনার ওমর ইউসুফ। ১৩ রানে ফরেন সাদ শাকিল। ৪১ বলে ৩৫ রান করে ফেরেন অধিনায়ক রোহেল নাজির।

৩৫.৪ ওভারে ১৬৮ রানে ৪ উইকেট পতনের পর দলের হাল ধরেন সাইফ বাদর। পঞ্চম উইকেটে তিনি ইমরান রফিককে নিয়ে গড়েন ৫১ রানের জুটি। ২৮ রান করে ফেরেন ইমরান রফিক।

তবে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলেন সাইফ। তার ৪৮ বলে এক চার সমান ছক্কায় গড়া ৪৭ রানের অপরাজিত ইনিংসে ভর করে শেষ পর্যন্ত ৫০ ওভারে ৭ উইকেটে ২৬৭ করে পাকিস্তান।

জবাবে ভালো শুরু পায় ভারতও। এক পর্যায়ে ৩ উইকেটে ভারতের সংগ্রহ ১৮৯। এমন অবস্থা থেকেও দলকে জেতাতে পারেন নি ভারতীয় ব্যাটসম্যানরা। পাকিস্তানি বোলারদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শিতাংশু কোটাকের শিষ্যরা। ২ উইকেট হাতে রেখেও জয় থেকে মাত্র ৪ রান দুরে থেমে যায় ভারত।

Loading...