কলকাতায় টাকার বৃষ্টি, কুড়াচ্ছে জনতা (ভিডিও)

১১:২৮ অপরাহ্ণ | বুধবার, নভেম্বর ২০, ২০১৯ চিত্র বিচিত্র
kol

চিত্র বিচিত্র ডেস্কঃ সুউচ্চ ভবনের সাত তলা থেকে নিচে পড়ছে লাখ লাখ টাকা। জনতা ভিড় জমিয়েছে সেই ভবনের নিচে। টাকা কুড়াতে শুরু হয়েছে ছোটাছুটি। বুধবার (২০ নভেম্বর) কলকাতায় এ ঘটনা ঘটেছে।

জানা গেছে বুধবার দুপুরে বেন্টিঙ্ক স্ট্রিটের বহুতল ভবনে হানা দিয়েছিল আয়কর বিভাগ। তাদের হাত থেকে বাঁচতে বহুতল ভবনটির জানালা দিয়ে ফেলে দেয়া হয় মুঠো মুঠো টাকা। ৫০০ ও ২০০০ টাকার নোটের বান্ডিল ফেলা হচ্ছে ওই বহুতল থেকে।

এভাবে টাকা উড়তে দেখে পথচলতি মানুষজন দাঁড়িয়ে যান। শুধু দাঁড়িয়ে যাওয়া নয়, রীতিমতো আকাশ থেকে ঝড়ে পড়া টাকা কুড়াতে হিড়িক পড়ে যায় সাধারণ মানুষের। ঘটনাকে কেন্দ্র করে সৃষ্টি হয় ব্যাপক চাঞ্চল্য। টাকা উড়ার ঘটনাটির খবর ছড়িয়ে পড়তেই ওই এলাকায় সাধারণের ভিড় আরও বাড়তে থাকে।

এমন কাণ্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিওটি ভারতীয় গণমাধ্যম প্রকাশ করে। এতে দেখা যাচ্ছে, একটি বহুতল ভবন থেকে টাকা ফেলা হচ্ছে। উপর থেকে পড়ছে বান্ডিল বান্ডিল টাকা। কে বা কারা ওই টাকা ফেলেছে, তা ভিডিওতে দেখা যায়নি।

ওই ভবনের উল্টোদিকের চায়ের দোকানদার রমেশ মাহাতো বলেন, ‘হঠাৎ করে দেখি দৌড়াদৌড়ি শুরু হয়ে গেছে। তাকাতেই দেখি উপর থেকে টাকা পড়ছে। বেশির ভাগ টাকাই বিল্ডিংয়ের পার্কিং এলাকায় পড়েছে। সেই টাকা নিরাপত্তারক্ষীরা কুড়িয়ে নিয়েছেন। রাস্তাতেও পড়েছে। অনেকে কুড়িয়ে নিয়েছেন।’

তিনি বলেন, ‘উপরে এক ব্যক্তি যে জানালা দিয়ে টাকা ফেলছে, সেটাও দেখেছি আমরা। ঘণ্টাখানেক পরে পুলিশ এসে কয়েক জনের কাছ থেকে অল্প কিছু টাকা উদ্ধারও করেছে।’

পুলিশ জানিয়েছে, ওই বহুতলে কেন্দ্রীয় শুল্ক দফতর (ডিআরআই) এর গোয়েন্দারা হানা দিয়েছিলেন। সাত তলার ৬০১ নম্বর ঘরে হক মার্কেন্টাইল নামে একটি সংস্থার অফিস রয়েছে। সেই অফিসে কেন্দ্রীয় শুল্ক দফতরের গোয়েন্দারা হানা দিলে শৌচাগারের জানালা থেকে কেউ বা কারা টাকার বান্ডিল ফেলে দিয়েছেন। বিভিন্ন লোকের কাছ থেকে এখনও পর্যন্ত পুলিশ ৩ লাখ ৭৪ হাজার টাকা উদ্ধার করতে পেরেছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

Loading...