• আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

আজিমপুর কবরস্থানে তরুণ-তরুণীর ছবি ভাইরাল

১১:৫৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯ ইন্টারনেট রঙ্গ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- রাজধানী ঢাকার সবচেয়ে বড় ও পুরোনো হচ্ছে আজিমপুর কবরস্থান। নগরের অধিবাসীদের চিরনিদ্রালয়। মুসলমানদের পবিত্র স্থান। আর এই পবিত্রস্থানে তরুণ-তরুণীদের অবাধ বিচরণে বিব্রত নগরবাসী। সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি ছবি ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে কয়েকজন তরুণ-তরুণী কবরস্থানে প্রবেশ করেছেন।

নেটিজেনদের অভিমত, ছড়িয়ে পড়া ছবিগুলোতে তরুণী-তরুণী ‘আপত্তিকর’ অবস্থায় দেখা যায়। ফেসবুকের বিভিন্ন গ্রুপে এইসব ছবি পোস্ট করে অনেকেই ক্ষোভ প্রকাশ করছেন।

একজন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী বলছেন, কবরস্থানে নিশ্চই নিরাপত্তার জন্য লোক নিযুক্ত রয়েছে। তাহলে এরা ঢুকলো কীভাবে? আর ঢুকলেও নিরাপত্তার দায়িত্বে থাকা লোকজন কী করছে।

আরেকজন বলছেন, ছেলে মেয়েরা ক্রমে বোধ বুদ্ধি হারিয়ে ফেলছে। কবরস্থানের মতো একটি জায়গায় ওরা এসব করে কীভাবে?

উম্মে কুলসুম নামের এক নেটিজেন লিখেছেন, ”এইরকম একটা সেন্সিটিভ জায়গায় মানুষই বা কিভাবে এত ‘জঘন্য’ কাজ করতে পারে! কবরস্থান এর পাশ দিয়ে গেলেও তো মানুষের মধ্যে ভয় কাজ করে। আর এরা কবরস্থান এর ভিতরে কি করে এইসব কাজ করে? আল্লাহ তুমি হেদায়েত দান করো আমাদের।”

আজিমপুর গোরস্থানে ছেলে-মেয়েদের অবাধ যাতায়াত ও ‘অপ্রীতিকর’ ছবিগুলো সামনে আসার পর সরব হয়েছেন সাধারণ মুসল্লীরা। ছবিগুলো তোলা হয়েছে কবরস্থানের পাশের কোনো ভবন থেকে। তবে কে তুলেছেন তা জানা যায়নি।

আজিমপুর গোরস্থান ঢাকা শহরে আজিমপুরে অবস্থিত একটি মুসলমান সমাধিস্থল। একে আজিমপুর কবরস্থান হিসেবেও প্রায়শ উল্লেখ করা হয়। সপ্তদশ শতাব্দীতে ঢাকা শহরের পত্তনের সমসময়ে এই গোরস্থানের সূচনা হয়েছিল বলে অনুমান করা হয়।

Loading...