ওসি মোয়াজ্জেমের ৮ বছরের কারাদণ্ড, ১৫ লাখ টাকা জরিমানা

৩:০৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, নভেম্বর ২৮, ২০১৯ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ডিজিটাল নিরাপত্তা আইনে দুই অভিযোগে সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের ৮ বছরের কারাদণ্ড ও ১৫ লাখ টাকা জরিমানা করেছে আদালত।

ফেনীর সোনাগাজীতে যৌন হয়রানির শিকার মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দি ধারণের পর তার ভিডিও ক্লিপ ফেইসবুকে ছড়িয়ে দেওয়ার ঘটনায় ওই মামলা করা হয়।

বৃহস্পতিবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস-শামস জগলুল হোসেন এ রায় ঘোষণা করেন। এটি বাংলাদেশে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া কোনো মামলার প্রথম রায়।

আদালত সূত্র জানায়, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬ ধারায় ওসি মোয়াজ্জেমকে ৫ বছরের কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা করা হয়। একই আইনের ২৯ ধারায় আসামি আরও তিন বছরের কারাদণ্ড ও ৫ লাখ টাকা অর্থদণ্ড দেন ট্রাইব্যুনাল। জরিমানার টাকা অনাদায়ে আসামিকে আরও ছয়মাসের কারাদণ্ড ভোগ করতে হবে।

ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬, ২৯ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়েছিল। এর মধ্যে আসামির বিরুদ্ধে ৩১ ধারায় আনা অভিযোগ প্রমাণিত হয়নি।

এদিন বৃহস্পতিবার দুপুর ২টা ২০ মিনিটে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস-শামছ জগলুল হোসেন এজলাসে আসন গ্রহণ করেন। দুপুর ২টা ১৭ মিনিটে ওসি মোয়াজ্জেমকে কাঠগড়ায় তোলা হয়। এরপর রায় পড়া শুরু করেন আদালত।

মামলার বাদি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এ সময় আদালতে উপস্থিত ছিলেন।

Loading...