• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

ঠিক হয়েছে ফেসবুক

১২:৫০ পূর্বাহ্ণ | শুক্রবার, নভেম্বর ২৯, ২০১৯ বিজ্ঞান ও প্রযুক্তি
fac

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ বৃহস্পতিবার (২৮ নভেম্বর) রাত ৮টার পর হঠাৎ করেই ফেসবুকে লগ ইন করতে সমস্যা হচ্ছে বলে দেশের বিভিন্ন এলাকা থেকে জানিয়েছেন ব্যবহারকারী। তবে প্রায় দুই ঘন্টা পর ফেসবুক ঠিক হয়েছে।

ব্রিটিশ দৈনিক দ্য ইন্ডিপেনডেন্ট ট্র্যাকিং ওয়েবসাইট ডাউন ডিটেক্টরের বরাত দিয়ে বলছে, ফেসবুক এবং ইনস্টাগ্রামের বিকল হয়ে পড়ার অসংখ্য অভিযোগ করেছেন ব্যবহারকারীরা। আর এই সমস্যা বিশ্বজুড়েই দেখা দিয়েছে। তবে প্রত্যেকে নয়, বরং কিছু কিছু ব্যবহারকারী এই সমস্যায় পড়েছেন।

এক ব্যবহারকারী জানান, ফেসবুকে লগইন করা ছিলো, হঠাৎ করে মেসেঞ্জারে সমস্যা দেখা দেয়। রিলোড দিলে লগআউট হয়ে যায়। এরপর আর ঢুকতে পারছি না।

অনেক ব্যবহারকারী বলেছেন, তারা ফেসবুকে স্বাভাবিকভাবেই ঢুকতে পেরেছেন। তবে ফেসবুকের গুরুত্বপূর্ণ কিছু কাজ তারা করতে পারছেন না। উদাহরণ হিসেবে ফেসবুকে নতুন কোনো পোস্ট করা যাচ্ছে না বলে জানিয়েছেন তারা।

এদিকে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্যা ইন্ডিপেন্ডেন্টের খবরে বলা হয়েছে, বিশ্বের বিভিন্ন প্রান্তের ফেসবুক ব্যবহারকারীরা তাদের একই ধরণের সমস্যার কথা জানিয়েছেন।

প্রযুক্তি বিশ্লেষকরা জানান, এটা কোন বড় সমস্যা না। তারা হয়তো তাদের ফিচার আপডেট করছে। ফেসবুক কর্তৃপক্ষ থেকে তাৎক্ষণিক এ বিষয়ে কোন বক্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, ফেসবুকের সমস্যা নতুন কিছু না। এর আগেও বেশ কয়েকবার ফেসবুকের সমস্যা লক্ষ্য করা যায়।

Loading...