• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

কারিগরি সমস্যার জন্য ক্ষমা চাইল ফেসবুক!

১১:০৪ পূর্বাহ্ণ | শুক্রবার, নভেম্বর ২৯, ২০১৯ বিজ্ঞান ও প্রযুক্তি
fac

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশেই বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে ফেসবুক ব্যবহার করতে না পেরে অভিযোগ জানান অনেক ব্যবহারকারী। পোস্ট শেয়ার বা মেসেজ আদান-প্রদান করতে পারেননি অনেকে। ফেসবুকের মতো একই অবস্থা হয় ইনস্টাগ্রাম ব্যবহারকারীদেরও। ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীরাও একই অভিযোগ জানিয়েছেন।

তবে প্রায় দুই ঘন্টা পর কারিগরি সমস্যা চিহ্নিত করে তার সমাধান করেছে কর্তৃপক্ষ। সাময়িক এই অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে ফেসবুক। ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, যে কারিগরি ত্রুটির কারণে ফেসবুকের সেবায় বিঘ্ন ঘটেছিল তা ঠিক করা হয়েছে।

ফেসবুকের এক মুখপাত্র বলেন, আমরা দ্রুত তদন্ত করে সমস্যা নির্দিষ্ট করে যোগাযোগ ব্যবস্থা পুনরায় স্থাপন করেছি। বিষয়টি পর্যবেক্ষণ করা হচ্ছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দুঃখিত।

সিএনবিসি জানায়, ‘থ্যাংক গিভিং ডে’ উপলক্ষে বৃহস্পতিবার অতিরিক্ত ব্যবহারকারীর চাপে ডাউন হয়ে যায় ফেসবুক, ইনস্টাগ্রাম। এ সময় অ্যাকাউন্টে লগইন করা, ছবি-ভিডিও পোস্টসহ নানা ক্ষেত্রে সমস্যা দেখা দেয়।

নভেম্বর মাসের শেষ বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র, কানাডাসহ বেশ কয়েকটি দেশে এই থ্যাংকস গিভিং ডে উদযাপন করা হয়। যুক্তরাষ্ট্রে দিনটিতে সরকারি ছুটি থাকে।

বিভিন্ন ওয়েবসাইটের তাৎক্ষণিকভাবে তথ্য প্রদানকারী ওয়েবসাইট ডাউন ডিটেক্টরের তথ্য অনুযায়ী, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের ফেসবুক ব্যবহারকারীরা সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েন।

Loading...