‘রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের সাথে আছে সৌদি আরব’

১১:৩২ পূর্বাহ্ণ | শুক্রবার, নভেম্বর ২৯, ২০১৯ জাতীয়
sou

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ রোহিঙ্গা ইস্যুতে সবসময়ই সৌদি আরব বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন দেশটির সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ- সিজিএস জেনারেল ফায়াদ বিন হামিদ আল-রুওয়াইলি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ কথা জানান তিনি।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন সৌদি আরবের সশস্ত্র বাহিনীর প্রধান। ফায়াদ বিন হামাদ আল-রোয়াই রোহিঙ্গা বিষয়ে বাংলাদেশের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন বলে সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান।

জেনারেল ফায়াদ সৌদি ও বাংলাদেশ সশস্ত্র বাহিনীর মধ্যকার সহযোগিতার কথা উল্লেখ করে বলেন, এটি দিন দিন প্রসারিত হচ্ছে। বাংলাদেশে ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) দেয়া প্রশিক্ষণের উচ্চ প্রশংসা করেন সৌদি চিফ অব জেনারেল স্টাফ। তিনি বলেন, ‘এনডিসির প্রশিক্ষণের মান খুব উঁচু এবং আমরা প্রশিক্ষণে যোগদান চালিয়ে যেতে চাই।’

ইয়েমেনের ব্যাপারে সৌদির অবস্থান ব্যাখ্যা করে জেনারেল ফায়াদ বলেন, ‘আমরা আগ্রাসনে যেতে চাই না। আমরা শান্তি চাই।’

তিনি সন্ত্রাসবাদ মোকাবিলায় বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে সৌদির আগ্রহের কথা জানান ফায়াদ।

Loading...